২৫ অক্টোবর, ২০১৬ ২১:৪১

কুয়েতে আওয়ামী লীগের ভোটার ফরম বিতরণ

মঈন উদ্দিন সরকার (সুমন), কুয়েত

কুয়েতে আওয়ামী লীগের ভোটার ফরম বিতরণ

শিগগিরই কুয়েতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আওয়ামী লীগের কাউন্সিল। এজন্য কাউন্সিলে সদস্যদের মাঝে ভোটার আবেদনপত্র বিতরণ করা হয়েছে। নির্বাচন কমিটির প্রধান রবিউল আলম রবির সভাপতিত্বে এবং সদস্য সচিব মঈন উদ্দিন মঈনের পরিচালনায় নির্বাচন কমিটির সদস্য মনির হোসেন মন্টু, প্রকৌশলী মিজানুর রহমান, এম আজাদুর রহমানসহ কুয়েত আওয়ামী লীগ ও এর সকল অঙ্গসংগঠনসহ সকল আঞ্চলিক শাখার নেতাকর্মীরা উপস্থিত থেকে ভোটার ফরম গ্রহণ করেন।

নির্বাচন কমিটির নেতৃবৃন্দ প্রায় দুই মাসের কাছাকাছি সময়ে কুয়েত আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন আঞ্চলিক শাখার নেতৃবৃন্দ, সাংবাদিকসহ বিভিন্ন সুধীজনের সাথে আলোচনা করে ভোটার তালিকা তৈরির সিদ্ধান্তে উপনীত হয়। এরপর ভোটারদের মাঝে ভোটার আবেদনপত্র বিতরণ আনুষ্ঠনিকভাবে শুরু করে। নির্বাচন কমিটি কর্তৃক মনোনীত ভোটারদের মাঝে এই আবেদনপত্র বিতরণ করা হয়। ভোটাররা আবেদন পত্রটি পূরন করে নির্বাচন কমিটির নিকট দাখিল করার পর যাচাই বাছাই করে সঠিক ভোটারদের নাম ঘোষণা করবেন বলে জানা গেছে। তবে, কারা নির্বাচনে প্রার্থী হতে পারবে এর কোন নীতিমালা এখনও প্রকাশ করেননি কমিটি।

কুয়েতে তিন ভাগে বিভক্ত আওয়ামী লীগ। মোহাম্মদ সাদেক হোসেনের নেতৃত্বে এক গ্রুপ, ফয়েজ কামালের নেতৃত্বে এক গ্রুপ, এবং সাংবাদিক আবদুর রব মাওলার নেতৃত্বে আরেকটি গ্রুপ। কুয়েতে অনুমানিক ২৫ বছর আগে বাংলাদেশ থেকে অনুমোদিত একটি কমিটি করা হয়েছিল, যার সভাপতি মোহাম্মদ সাদেক হোসেন। তবে, নির্বাচন কমিটির বিভিন্ন অনুষ্ঠানে মোহাম্মদ সাদেক হোসেনের নেতৃত্ব গ্রুপের উপস্থিতি এখনও পর্যন্ত দেখা যায়নি।

একটি বিশেষ সূত্রে জানা যায়, তিনিও ঐক্যের নৌকায় পা রাখবেন। সর্বস্তরের কুয়েত প্রবাসীরা মনে করেন এই দেশে রাজনীতি নিষিদ্ধ থাকা সত্বেও যারা নিজের মনের টানে, দেশের টানে অথবা দলের টানে রাজনীতি করে সবাই ঐক্যের মধ্যে থাকলে দেশের কাজে আসবে। দেশ ও প্রবাসীরা উপকৃত হবে। বিভিন্ন নেতাকর্মীর আবেদন নিবেদন পরামর্শ গুরুত্বের সাথে দেখছেন বলেও বাংলাদেশ প্রতিদিনকে জানান নির্বাচন কমিটির প্রধান রবিউল আলম রবি।

কুয়েতে আওয়ামী লীগের ঐক্য প্রতিষ্ঠায় সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন কুয়েত আওয়ামী লীগ এর নির্বাচন কমিটির নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন, সকলের সহযোগিতা পেলে কয়েক ভাগে বিভক্ত কুয়েত আওয়ামী লীগকে গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে একটি কমিটি উপহার দেওয়া সম্ভব।

বিডি-প্রতিদিন/২৫ অক্টোবর, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর