১ ডিসেম্বর, ২০১৬ ১২:২১

হিমাংসু বিশ্বাসের সম্মানে টরন্টোতে সাংস্কৃতিক সন্ধ্যা

অনলাইন ডেস্ক

হিমাংসু বিশ্বাসের সম্মানে টরন্টোতে সাংস্কৃতিক সন্ধ্যা

সিলেটের বরেন্য শিল্পী হিমাংসু বিশ্বাসের সম্মানে এবং তার চিকিৎসার জন্য তহবিল সংগ্রহে কানাডার টরন্টোয় শিল্পী ও সাংস্কৃতিক কর্মীদের উদ্যোগে গত শনিবার  টরন্টোতে এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ-কানাডা হিন্দু কালচারাল সোসাইটি ও হিন্দু মন্দির মিলনায়তনে ‘ভালোবাসার একজন শিল্পী শ্রী হিমাংসু বিশ্বাস’ নামে আয়োজিত এই সাংস্কৃতিক সন্ধ্যায় নাচে গানে শিল্পীকে সম্মান জানানো হয়।

মেরি রাশেদীন এবং চয়ণ দাসের উপস্থাপনায় এতে গান পরিবেশন করেন রনি রয়, অভিনন্দিতা দাস, মুক্তি প্রসাদ, সুমন মালিক, সুভাষ দাস, অর্পিতা বড়ুয়া, অরুনাভ ভট্টাচার্য, মুনমুন রায়, সুমি বর্মন, সঙ্গীতা মুখার্জী প্রমুখ। শিল্পীদের তবলায় সহযোগিতা করেন সজীব চৌধুরী ও উজ্জল সিনহা রয়।

বিপ্লব করের নির্দেশনায় নৃত্য কলা কেন্দ্রের শিল্পীদের সমবেত নৃত্য পরিবেশনা দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। এতে অংশ নেন ইমন দাস, ইন্দ্রা বিদূষী কর, আনুশা রয়, পারিজাত পাল, প্রিয়াঞ্জনী রায় চৌধুরী, ঐশী দাস, দেবস্মিতা দাস, অন্তশ্রী দে, ধিষনা শ্রেষ্ঠা, অনিকা, অক্ষরা দেবনাথ, সাক্ষরা দেবনাথ ও দীপশিখা কর।

এ ছাড়াও  অরুনা হায়দারের নির্দেশনায় সুকন্যা নৃত্যাঙ্গন ও শিপ্রা চৌধুরীর নির্দেশনায় আনন্দধারা’র শিল্পীরা নৃত্য পরিবেশন করেন। সৃকন্যার পরিবেশনায় অর্নি, মিষ্টি, শ্রেয়া, নাজিয়া, প্রার্থনা, তৃণা ও সুক্তি অংশ নেয়। আর আনন্দ ধারার পরিবেশনায় অংশ নেয় প্রদীপ্তা বড়ুয়া, অনুষা রয় ও শ্রুতি মান্না। 

বিডি প্রতিদিন/১ ডিসেম্বর, ২০১৬/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর