২ ডিসেম্বর, ২০১৬ ১১:৫১

মালয়েশিয়া আওয়ামী লীগের চার সহযোগী সংগঠনের সংবাদ সম্মেলন

জহিরুল ইসলাম হিরন,মালয়েশিয়া

মালয়েশিয়া আওয়ামী লীগের চার সহযোগী সংগঠনের সংবাদ সম্মেলন

মেয়াদ উত্তীর্ণ আহ্বায়ক কমিটির রেজাউল করিম রেজার বিরুদ্ধে নানা অভিযোগ এনে নবগঠিত প্রস্তাবিত কমিটির সমর্থনে সংবাদ সম্মেলন করেছে মালয়েশিয়া আওয়ামী লীগের চার সহযোগী সংগঠন। বুধবার রাজধানী কুয়ালালামপুরের সেন্তুলে মালয়েশিয়া আওয়ামী লীগের প্রস্তাবিত সভাপতি মকবুল হোসেন মকুল ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামালের স্বপক্ষে এ সংবাদ সম্মেলন করে মালয়েশিয়া যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া শাখা ও ছাত্রলীগের মালয়েশিয়া শাখার নেতারা।

যৌথ এ সংবাদ সম্মেলনে পৃথক পৃথক লিখিত বক্তব্য পাঠ করেন তারা। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন যুবলীগের আহ্বায়ক তাজকির আহমেদ ও যুগ্ম-আহ্বায়ক মনসুর আল বাশার সোহেল, শ্রমিক লীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল ও সাধারণ সম্পাদক আবুল হোসেন, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দিন সেলিম ও সাধারণ সম্পাদক মোনায়েম খান, ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক ওয়াসিম ওয়াজেদ ও যুগ্ম-আহ্বায়ক রাসেল শিকদার।

এসময় আহ্বায়ক রেজাউল করিম রেজার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরা হয়। অভিযোগগুলোর মধ্যে রয়েছে মালয়েশিয়া আওয়ামী লীগের নেতৃত্বে থেকেও মালয়েশিয়ায় অবস্থান না করা, পূর্ণাঙ্গ কমিটি আনার নামে বাণিজ্য, নানা কারনে নেতাকর্মীদের হুমকি প্রদর্শন, ব্যক্তি স্বার্থ হাসিলে স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বাধাগ্রস্থ হলে দলের নেতাকর্মী ও সহযোগী সংগঠনের নেতা-কর্মিদের জামাত শিবির ও বিএনপি আখ্যা দিয়ে আওয়ামী পরিবারকে বিতর্কিত করা। 

রেজাকে মালয়েশিয়ায় অবাঞ্চিত ঘোষণা করে সহযোগী সংগঠনের নেতারা। তারা বলেন, রেজাউল করিম চাকরির সুবাদে বাংলাদেশে স্থায়ীভাবে বসবাস ও করছেন। মালয়েশিয়াতে স্থায়ীভাবে বসবাস করে এমন কাউকে নের্তৃত্বে দেখতে চাই আমরা। দলের এবং সাধারণ প্রবাসীদের সহযোগিতায় যারা সবসময় সহযোগিতার হাত বাড়িয়ে দেন তারাই মালয়েশিয়া আওয়ামী লীগের নের্তৃত্বে আশার যোগ্যতা রাখে। 

এদিকে দলীয় একটি সূত্র বলছে, বেশ কয়েক মাস যাবৎ মালয়েশিয়া আওয়ামী লীগে চলছে অস্থিরতা। মেয়াদ উত্তীর্ণ কমিটির আহ্বায়ক রেজাউল করিম রেজাকে বাদ দিয়ে সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মকবুল হোসেন মুকুলকে সভাপতি ও অহিদুর রহমান অহিদকে সাধারণ সম্পাদক করে একটি প্রস্তাবিত কমিটি গঠন করা হয়। এর কিছু দিন যেতে না যেতেই প্রস্তাবিত কমিটিতে আবারও রদবদল করা হয়। সাধারণ সম্পাদক অহিদুর রহমান অহিদকে বাদ দিয়ে কামরুজ্জামান কামালকে সাধারণ সম্পাদক করে প্রস্তাবিত কমিটি কেন্দ্রে জমা দেয়া হয়েছে।

আর এ কমিটিকে সমর্থন জানিয়ে সুপারিশ করেছেন কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা: দীপু মনি, প্রধানমন্ত্রীর এপিএস আব্দুস সোবহান গোলাপ ও যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চেীধূরী। এর পরই মকবুল হোসেন মুকুল ও কামরুজ্জামান কামালের পক্ষে বুধবার এ সংবাদ সম্মেলন করা হয়।

বিডি প্রতিদিন/২ ডিসেম্বর, ২০১৬/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর