২ ডিসেম্বর, ২০১৬ ১৪:২৬

মালয়েশিয়ায় ব্রিজ ধসে নিহত ১, বাংলাদেশিসহ আহত ৫

জহিরুল ইসলাম, মালয়েশিয়া:

মালয়েশিয়ায় ব্রিজ ধসে নিহত ১, বাংলাদেশিসহ আহত ৫

মালয়েশিয়ায় নির্মাণাধীন ব্রিজ ধসে একজন নিহত ও বাংলাদেশিসহ পাঁচ নির্মাণ শ্রমিক গুরুতর আহত হয়েছেন। বুধবার বিকেল সাড়ে ৩টার সময় দেশটির কে এল ইকো মিডভেলী মেগা মলের কাছাকাছি একটি এলাকার এ দুর্ঘটনা ঘটে। ৮০ শতাংশ কাজ সম্পন্ন হওয়া কনস্ট্রাকশনের নির্মাণাধীন ব্রিজ ধসে পড়লে ঘটনাস্থলে থাইল্যান্ডের এক নাগরিক নিহত হন।

দমকল বাহিনীর উপ-পরিচালক সামছুল মারিফ সায়বানি জানিয়েছেন, উদ্ধার অভিযানে দমকল বাহিনীর তিনটি গ্রুপ একসাথে অংশ নেয়। বুধবার বিকেল সাড়ে ৪টা থেকে উদ্ধার অভিযান শুরু হয় এবং তা সমাপ্তি ঘোষণা করা হয় পরেরদিন বৃহস্পতিবার ভোর ৫টা ৫১ মিনিটে। উদ্ধার অভিযানে ক্রেন, লোহা কাটার করাত ও জ্যাকহ্যামার ব্যবহার করা হয়েছে। উদ্ধারকৃতদের মধ্যে নিহত হয়েছেন এক থাইল্যান্ডের নাগরিক এবং বাংলাদেশি দুই জনসহ আরও পাঁচজনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে দমকল কর্মীরা।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা যায়, শ্রমিকরা দুপুরের খাওয়া শেষে ব্রিজের নীচে ছায়ার মধ্যে বিশ্রাম নিতে গিয়েছিলেন। কিছুক্ষণ পর হঠাৎ বিকট শব্দ পেয়ে সবাই এদিক ওদিক ছুটাছুটি করতে থাকেন।

এদিকে, বার্তা সংস্থা বারনামা জানিয়েছে বুধবার বিকেল সাড়ে ৪ টায় ওই দুর্ঘটনায় মারা যাওয়া একজনের মৃতদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে এবং মুমূর্ষু অবস্থায় আহত পাঁচ শ্রমিককে ইউনিভার্সিটি মালায়া মেডিকেল হাসপাতালে পাঠানো হয়।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর