৩ ডিসেম্বর, ২০১৬ ১৯:৫৬

পর্তোতে বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার সেবা কার্যক্রম

রনি মোহাম্মদ, পর্তুগাল

পর্তোতে বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার সেবা কার্যক্রম

পর্তুগালের দ্বিতীয় বৃহত্তম শহর প্রাচীন ও প্রথম রাজধানী পর্তোতে কনস্যুলার সেবা দিতে যাচ্ছে পর্তুগালের লিসবনস্থ বাংলাদেশ দূতাবাস। পর্তোর রুয়া দ্যা সাতে কনস্যুলার সেবা শুরু হচ্ছে আগামী ১০ ডিসেম্বর সকাল ৯টা থেকে ৫টা এবং ১১ ডিসেম্বর সকাল ১১টা বিকেল ৫টা পর্যন্ত। এই দুইদিন পর্তোতে বসবাসরত প্রবাসী বাংলাদেশি অভিবাসীদের কনস্যুলার সেবা দেবে বাংলাদেশ দূতাবাস।

পর্তুগালের বাংলাদেশ দূতাবাস থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার সকাল থেকে দূতাবাসের কনস্যুলার টিম পর্তোর বাংলাদেশি প্রবাসীদের সব ধরনের কনস্যুলার সেবা দেবে। সেই সাথে এমঅারপি (মেশিন রিডেবল পাসপোর্ট) অাবেদন, জন্ম নিবন্ধন সনদ সংক্রান্ত সেবা ও ডেলিভারি প্রদান করা হবে। এ সময়ের মধ্যে যারা এমঅারপি (মেশিন রিডেবল পাসপোর্ট) পাসপোর্ট নিতে অাগ্রহী তাদেরকে ডেলিভারি স্লিপের নম্বর বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পেজ (www.facebook.com/BangladeshEmbassylisbon) অথবা দূতাবাসের মোবাইল ফোনে (+৩৫১ ২১২ ৬৯৭ ০৩৭) ৮ই ডিসেম্বরের বৃহঃবারের মধ্যে যোগাযোগ করতে হবে।

এছাড়াও যেকোন প্রয়োজনীয় তথ্যের জন্য নিম্নোক্ত নম্বরগুলোতে যোগাযোগ করতে দূতাবাস থেকে বলা হয়েছে। বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার সহকারী ওয়ায়েস করণী খান (+৩৫১ ৯২০ ০১৫ ১১৪), বাংলাদেশ কমিউনিটি ইন পর্তোর সভাপতি শাহ অালম কাজল (+৩৫১ ৯৩৮ ৩৩৫ ৮২৫) ও মামুন হাজারী (+৩৫১ ৯৩৬ ৯০৫ ৩০৪)।
 

বিডি-প্রতিদিন/ ০৩ ডিসেম্বর, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর