১০ ডিসেম্বর, ২০১৬ ১৭:০৬

বাহরাইনে বিএনপির অনুমোদিত কমিটির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

একরামুল হক টিটু, বাহরাইন:

বাহরাইনে বিএনপির অনুমোদিত কমিটির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

বিভিন্ন মাধ্যমে দলের মহাসচিবের বরাত দিয়ে প্রকাশিত শেখ মো. আব্দুল হান্নানের নেতৃত্বাধীন বাহরাইনস্থ বিএনপির অনুমোদিত কমিটির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে প্রকৌশলী জাহাঙ্গীর তরফদারের নেতৃত্বাধীন বাহরাইনস্থ বিএনপি। এ উপলক্ষে গত বুধবার স্থানীয় মানামা কিউ রেস্টুরেন্টে স্থানীয় সময় রাত সাড়ে ৯টায় এক সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভার আয়োজন করেন দলটি। 

প্রতিবাদে তারা বলেন, একটি বিদ্যমান অনুমোদিত কমিটির পরেও আরো একটি কমিটির অনুমোদন সম্পূর্ণ অনৈতিক, গঠনতন্ত্র পরিপন্থী ও অগ্রহণযোগ্য। এতে আমরা মর্মাহত। ২০১৩ সালের ৬ জুন প্রকৌশলী জাহাঙ্গীর তরফদারের নেতৃত্বাধীন ১০১ সদস্যের কমিটি বিএনপির চেয়ারপারসনের নির্দেশে, মহাসচিবের অবর্তমানে, স্থায়ী কমিটির অন্যতম সদস্য তরিকুল ইসলামের স্বাক্ষরে অনুমোদিত হয়। যেটি এখনো বহমান ও কার্যকর রয়েছে বলে কমিটির সহ-সভাপতি মাস্টার মো. হারুনুর রশিদের স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে উল্লেখ করা হয়। এতে বলা হয়, বাহরাইন থেকে বি এনপির কেন্দ্রীয় কার্যালয়ে শেখ মো. আব্দুল হান্নানকে সভাপতি করে অনুমোদনের জন্য দায়েরকৃত কমিটির সুপারিশে বলা হয়েছে বাহরাইন বি এনপির সমঝোতা ও ঐক্যমতের ভিত্তিতে এ কমিটি গঠন করা হয়। এমন সুপারিশ সম্পূর্ণ মিথ্যা,বানোয়াট ও প্রতারনামূলক। এটি একটি বিভ্রান্তকর তথ্য।

এদিকে, শেখ হান্নানের কমিটি অনুমোদনের খবরে উল্লাস ও সংবর্ধনা অব্যাহত রয়েছে পুরো বাহরাইনজুড়ে। প্রতিবাদী কমিটির প্রধান উপদেষ্টা মো. আবুল বাশারের সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. সেলিমের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন বাহরাইনস্থ বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) সহ-সভাপতি মাস্টার মো. হারুনুর রশিদ। সম্মানিত অতিথি ছিলেন  আব্দুল গনি মজুমদার, বিশেষ অতিথি ছিলেন প্রকৌশলী আব্দুল আজিজ, অর্থ সম্পাদক প্রকৌশলী জিল্লুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী খোরশেদ আলম। এছাড়া তরুণ দলের সভাপতি আক্তারুজ্জামান, প্রচারদলের সভাপতি আবুল হোসেন, শ্রমিকদলের সভাপতি মোখলেছুর রহমান, মানামা শাখা বি এনপির সভাপতি আবুল হাশেম, জিদ আলি শাখার সভাপতি আমিনুল ইসলাম, ঈসাটাউন শাখার সভাপতি নুর আলম, সিতরা শাখার সভাপতি আব্দুল হান্নান,জিদহাফস শাখার সভাপতি আনোয়ার হোসেন ও মানামা মহানগর শাখা বি এনপির সাধারন সম্পাদক মো. সোহেল আহম্মদসহ বিএনপির অঙ্গসংগঠনের সকল শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/ ১০ ডিসেম্বর, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর