১৬ জানুয়ারি, ২০১৭ ১০:০১
জাতীয় সংসদ নির্বাচন ২০১৯

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ঘর গোছানা শুরু!

শিব্বীর আহমেদ, ওয়াশিংটন

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ঘর গোছানা শুরু!

২০১৯ সালের জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঘর গোছাতে শুরু করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। নিজেদের মধ্যকার  সমস্যা সমাধানের পর যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতৃবৃন্দ এখন নজর দিয়েছেন যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গ সংগঠন এবং সহযোগী সংগঠনকে ঐক্যবদ্ধ করতে।

গত ১৪ ও ১৫ জানুয়ারি ওয়াশিংটনে ঝটিকা সফর করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান, সহ-সভাপতি আবুল কাশেম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ আযাদ এবং সদস্য শাহানারা রহমান। বিরতিহীনভাবে বৈঠক করেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ, ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগ, মেরিল্যান্ড স্টেট আওয়ামী লীগ এবং এর সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দদের সঙ্গে। 

১৪ জানুয়ারি সন্ধ্যায় ওয়শিংটনেই পৌঁছেই যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতৃবৃন্দ বৈঠকে বসেন ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগ নেতা কর্মীদের সঙ্গে। বৈঠকে ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের পক্ষে নেতৃত্ব দেন দলের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ারুল আজিম এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ আলম। প্রায় মধ্যরাত পর্যন্ত বৈঠক চলে। বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলকে ঐক্যবদ্ধ করে কীভাবে বাংলাদেশ আওয়ামী লীগকে সহযোগিতা করার বিষয়ে খোলামেলা আলোচনা করা হয়। 

রবিবার সকালে ভার্জিনিয়ার স্ফ্রিফিল্ডের দূতাবাস অডিটরিয়ামে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতৃবৃন্দ বৈঠক করেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে। 

বৈঠকে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের পক্ষে নেতৃত্ব দেন দলের সভাপতি সাদেক এম খান এবং এম নবী বাকী। বৈঠকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতৃবৃন্দ মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা ও কর্মীদের বক্তব্য ও অভিযোগ শুনেন এবং তা সমাধানে করনীয় নিয়ে আলোচনা করেন। 

একইদিন বিকালে মেরিল্যান্ড স্টেট আওয়ামী লীগ সভাপতি শেখ সেলিমের নেতৃত্বে মেরিল্যান্ড স্টেট আওয়ামী লীগ নেতৃবৃন্দ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা কর্মীদের সঙ্গে বৈঠক করেন। সেখানেও আগামী নির্বাচনকে সামনে রেখে করনীয় নানা বিষয়ে আলোচনা করা হয়। 


বিডি প্রতিদিন/১৬ জানুয়ারি, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর