১৮ জানুয়ারি, ২০১৭ ২০:০৫

বিমানের ট্যারিফ বোর্ডে ভূতের আছর!

সৌদি আরব প্রতিনিধি:

বিমানের ট্যারিফ বোর্ডে ভূতের আছর!

লাল-সবুজের পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ট্যারিফ বোর্ডে ভূতের আছর পড়েছে বল মন্তব্য করেছেন ট্রাভেল এজেন্সি ব্যবসায়ীরা।

রিয়াদ-ঢাকা-রিয়াদ রুটে যথাসময়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে একেতো শিডিউল বিপর্যয় নিত্যদিনকার সঙ্গী তার উপর অযৌক্তিক টিকিতের মূল্যবৃদ্ধির কারণে যাত্রী হারাচ্ছে রাষ্ট্রীয় এই সংস্থাটি।

জানা গেছে, রিয়াদ-ঢাকা-রিয়াদ রুটে সৌদি এরাবিয়ান এয়ারলাইন্সসহ অন্যান্য এয়ারলাইন্স যখন অল্প দামে যথাসময়ে ফ্লাইট ছাড়ার প্রতিযোগিতায় নেমেছে সেখানে বাংলাদেশ বিমানের ফ্লাইট ডিলে আর টিকেটের মূল্যবৃদ্ধি করে চলছে।

বিমানের রিয়াদ রিজওনাল ম্যানেজার হেলাল উদ্দিন বলেন, বিমানের একটি আলাদা বোর্ড আছে যারা যাত্রীসেবা এবং ট্যারিফ নিয়ে কাজ করেন তারাই টিকেটের মূল্যবৃদ্ধি করেছেন এব্যাপারে আমাদেরকে কিছুই জানানো হয়নি।

বিমানের একটি সূত্র জানান, টিকিটের মূল্য কমানোর জন্য গত নভেম্বরে রিয়াদ, জেদ্দা এবং দাম্মাম অফিস থেকে একটি সুপারিশ ঢাকায় পাঠানো হয়েছিলো কিন্তু কতৃপক্ষ দাম কমানোর পরিবর্তে বাড়িয়েছেন।

ট্রাভেল এজেন্সির কর্মকর্তরা বলছেন, বিমানের শিডিউল ঠিক না থাকার বদনাম দীর্ঘদিনের নতুন করে যোগ হয়েছে মূল্যবৃদ্ধি। সৌদিয়াতে অন টাইম ফ্লাইটে যেখানে ১৬০০/১৭০০ রিয়ালে রিয়াদ-ঢাকা-রিয়াদ ভ্রমণ করা যায় সেখানে বাংলাদেশ বিমানের মূল্য ১৮৮০/১৯০০রিয়াল।

বিডি প্রতিদিন/১৮ জানুয়ারি ২০১৭/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর