২৪ জানুয়ারি, ২০১৭ ১১:০৩

'বুুলেট নয়, সরকার পরিবর্তন হবে ব্যালটে'

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে :

'বুুলেট নয়, সরকার পরিবর্তন হবে ব্যালটে'

‘বুলেটে নয়, সরকার পরিবর্তন হবে ব্যালটে। তাই আগামী নির্বাচন হবে ২০১৯ সালে শেখ হাসিনার নেতৃত্বে। বিএনপি যদি সে নির্বাচনে অংশগ্রহণ না করে তাহলে দলটি মুসলিম লীগের মতো চিরতরে বিলীন হয়ে যাবে।' এসব অভিমত পোষণ করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।

২২ জানুয়ারি রাতে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে একটি পার্টি হলে কার্যকরী কমিটির সভায় সভাপতির বক্তব্যে সিদ্দিকুর আরও বলেন, ‘জনগণের আস্থা অর্জনে তাদের পাশে থেকে জনকল্যাণে আওয়ামী লীগের নেতাকর্মীদের কাজ করে যেতে হবে।’
কার্যকরী কমিটির এ সভায় সকল সদস্য অংশগ্রহণ করেন এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক ভিত আরো কীভাবে শক্তিশালী করা যায় সে লক্ষ্যে সকলে মতামত ব্যক্ত করেন। একইসাথে, সামনের জাতীয় নির্বাচনে দলীয় প্রার্থীদের সমর্থনে নিজ নিজ এলাকায় গিয়ে কাজের জন্যে জাতীয় ভিত্তিক একটি সমন্বয় সেল গঠনের সিদ্ধান্তও হয়। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার অনুমোদন সাপেক্ষে এ সেলের প্রধান হবেন ড. সিদ্দিকুর রহমান এ সিদ্ধান্তও গৃহীত হয়।

সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের পরিচালনায় এ সভার শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চারনেতাসহ মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে সকলে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন।

সভায় বিভিন্ন বিষয়ে বক্তব্য প্রদানকারি নেতৃবৃন্দের মধ্যে ছিলেন সহ-সভাপতি এম ফজলুর রহমান, আকতার হোসেন, সৈয়দ বসরাত আলী, মাহাবুবুর রহমান, আবুল কাশেম, সাছুদ্দিন আজাদ এবং লুৎফুল করিম, সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী, যুগ্ম সম্পাদক আইরিন পারভীন, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ, মহিউদ্দিন দেওয়ান, আব্দুল হাসীব মামুন, আব্দুর রহিম বাদশা এবং চন্দন দও, প্রচার সম্পাদক হাজী এনাম, কৃষি বিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন রুমী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক জাহাঙ্গির হোসেন, বন ও পরিবেশ সম্পাদক নূর আলম চৌধুরী, মহিলা সম্পাদিকা শিরিন আক্তার দিবা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম, যুব ও ক্রীড়া সম্পাদক মাহাবুবুর রহমান টুকু, শিক্ষা সম্পাদক এম এ করিম জাহাঙ্গীর, শিল্প ও বাণিজ্য সম্পাদক ফরিদ আলম, শ্রম সম্পাদক মিসবাহ আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক শহীদ হাসান, উপ-দফতর সম্পাদক আব্দুল মালেক, উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলেয়মান আলী, ইমিগ্রেশন সম্পাদক আব্দুর রহমান মামুন ।

নির্বাহী সদস্যগণের মধ্যে আরো ছিলেন: শাহানারা রহমান, ডেনি চৌধুরী, খোরশেদ খন্দকার, হিন্দাল কাদির বাপ্পা, শরাফ সরকার, জহিরুল ইসলাম, রফিকুল ইসলাম পাটোয়ারী, আক্তার আহমেদ চৌধুরী, নূর নবী চৌধুরী, রেজাউল করিম চৌধুরী, আব্দুল হামীদ, আলাউদ্দিন জাহাঙ্গীর, শরীফ কামরুল হীরা, শামসুল আবেদিন, আলী হোসেন গজনবী, আমিনুল ইসলাম কলিন্স, আতাউল গনি আসাদ, হাসান মাসুক ও কায়কোবাদ খান, এম আনোয়ার, কামাল উদ্দিন, ইলিওর রহমান প্রমুখ।

বিডি-প্রতিদিন/ ২৪ জানুয়ারি, ২০১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর