Bangladesh Pratidin

প্রকাশ : ২ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:৩২ অনলাইন ভার্সন
আপডেট :
মালয়েশিয়ায় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীকে সংবর্ধনা
জহিরুল ইসলাম হিরন, মালয়েশিয়া
মালয়েশিয়ায় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীকে সংবর্ধনা

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুকে সংবর্ধনা দিয়েছে মালয়েশিয়া বাংলাদেশ কমিউনিটি। মঙ্গলবার বিকেলে রাজধানী কুয়ালালামপুরের হোটেল ভিসতানার বলরুমে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডা: শঙ্কর পোদ্দার ও পরিচালনা করেন জসিম চৌধুরী। এতে বক্তব্য রাখেন কমিউনিটি নেতা রেজাউল করিম রেজা, ডা: আনিছুর রহমান, মুক্তিযোদ্ধা মতিউর রহমান, শওকত হোসেন পান্না বুলবুল, রাশেদ বাদল, সাংবাদিক গৌতম রায়, ওয়ালিউল্লা জাহিদ, মাহতাব খন্দকার, আলি হুসেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দীর্ঘ দিন পর মালয়েশিয়ার শ্রমবাজার উন্মুক্ত হয়েছে। কিন্তু এই শ্রমবাজার বন্ধ হতে যাচ্ছে একটি সিন্ডিকেটের কারনে। দেশে প্রায় ১২০০ এর অধিক বৈধ রিক্রুটিং এজেন্সি রয়েছে। অথচ মালয়েশিয়ায় কর্মী পাঠানোর জন্য মাত্র ১০টি এজেন্সি দায়িত্ব পেয়েছে। এটি অত্যন্ত হতাশাজনক। এদিকে মালয়েশিয়ায় কর্মী পাঠানোর জন্য দায়িত্বপ্রাপ্ত এজেন্সিগুলো ইতিমধ্যে সরকার নির্ধারিত খরচের তিনগুণ বেশি খরচের চুক্তি করে শ্রমিকদের কাছ থেকে পাসপোর্ট জমা নিচ্ছে।  

বক্তারা দুষ্কৃতিকারীদের হাত থেকে শ্রমবাজারকে রক্ষা করতে মন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ ও কামনা করেন।  

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী চুন্নু বলেন, দেশের অর্থনীতি অনেক এগিয়ে গেছে প্রবাসে আপনারা যারা আছেন তাদের জন্যই। প্রবাসীদের শ্রমের মাধ্যমে দেশ আজ অর্থনৈতিক সমৃদ্ধির পথে হাঁটছে। এ জন্য জাতি গর্বিত। আমার জানাই ছিল না যে মালয়েশিয়ায় কর্মী পাঠানো নিয়ে সিন্ডিকেট করার প্রক্রিয়া চলছে। এই বিষয়টি আমার মন্ত্রণালয়ের না হলেও আমি জাতীয় সংসদে এ সিন্ডিকেটের বিষয়টি উত্থাপন করবো।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা আমিনুল ইসলাম মিলন, অহিদুর রহমান অহিদ, শহিদুল ইসলাম বাবুল, হাজী হামিদ জাকারিয়া, আবুল হোসেন আবুল, শফিকুর রহমান চৌধুরী, হুমায়ূন কবির, লিটন আজিজ দেওয়ান, তাজুল ইসলাম সান্না, মো. স্বপন কবি আলমগীর, শাহ সুমনসহ প্রায় দুই শতাধিক প্রবাসী ।


বিডি প্রতিদিন/২ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow