Bangladesh Pratidin

প্রকাশ : ২ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:১৭
আপডেট : ২ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:০৯
৩৩ এজেন্সির নিষেধাজ্ঞা তুলে নিতে সৌদি সরকারের কাছে ধর্মমন্ত্রীর অনুরোধ
মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব:
৩৩ এজেন্সির নিষেধাজ্ঞা তুলে নিতে সৌদি সরকারের কাছে ধর্মমন্ত্রীর অনুরোধ

২০১৫ সালে হজ ব্যবস্থাপনায় বিভিন্ন ক্রুটির কারণে সৌদি সরকার কতৃক স্তগিত করা বাংলাদেশের ৩৩টি বেসরকারি হজ এজেন্সির ব্যপারে সিদ্ধান্ত জানাতে সৌদি কতৃপক্ষকে আবারো অনুরোধ জানিয়েছেন ধর্মমন্ত্রী অধ্যাপক মতিউর রহমান।

সম্প্রতি হজে বিভিন্ন দেশের কোটা পদ্ধতি তুলে নেয়ার নীতিগত সিদ্ধান্তের পর গতকাল মক্কায় দক্ষিণ এশিয়া হাজী সেবা সংস্থার সদর দপ্তরে সংস্থার চেয়ারম্যান রাফাত বদরের সঙ্গে আসন্ন হজে বাংলাদেশের হাজীদের সুষ্ঠভাবে হজ পালন বিষয়ে মতবিনিময় সভায় এই অনুরোধ জানান।  আসন্ন হজে সৌদি সরকার বাংলাদেশের ৩৩ টি হজ এজেন্সির উপর থেকে আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেবেন বলে আশা করছেন ধর্মমন্ত্রী।

রাফাত বদর বলেন, হজ ব্যবস্থাপনায় ক্রুটির কারণে নিষিদ্ধ হওয়া বাংলাদেশের ৩৩টি এজেন্সির বিষয়ে আমরা সৌদি হজ এবং ওমরাহ মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলব। আশাকরি এই বিষয়ে দ্রুত সৌদি কতৃকপক্ষের সিদ্ধান্তের বিষয়টি জানাতে পারবো। এবার বাংলাদেশ থেকে ১লাখ ২৭ হাজারের বেশি ধর্মপ্রাণ মুসলমান হজ পালন করতে পারবেন।

পবিত্র ক্বাবা ঘরের সংস্কার ও সম্প্রসারণ কাজের কারণে বিগত ৫বছর যাবত পবিত্র হজ পালনে বর্হিঃবিশ্বের দেশগুলোর উপর  কোটা পদ্ধতি চালু করেছিল সৌদি সরকার। যা এই বছর থেকে আর থাকছেনা।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow