Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:৪৫ অনলাইন ভার্সন
আপডেট : ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:২৮
বাংলাদেশে সাংবাদিক নির্যাতনের ঘটনায় ইউরোপ জুড়ে প্রতিবাদ
রনি মোহাম্মদ, পর্তুগাল
বাংলাদেশে সাংবাদিক নির্যাতনের ঘটনায় ইউরোপ জুড়ে প্রতিবাদ

মিথ্যা মামলায় গ্রেফতার ও রিমান্ডের নামে বাংলাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ২ ফেব্রুয়ারি ইতালির বাংলাদেশি সাংবাদিক সমিতি প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেছে।  

এর আগে গত ৩০ জানুয়ারি প্যারিসের মানবাধিকার চত্বর রিপাবলিকে ফ্রান্সের বাংলা মিডিয়ার সংবাদকর্মীরা মানববন্ধন করে।

বাংলাদেশে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদ সভা করেছে পর্তুগাল সাংবাদিক ফোরামও।  

২ ফেব্রুয়ারি সন্ধ্যায় ইতালির রোমের তরপিনাতারস্থ একটি হল রুমে প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি আল আমিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এমডি রিয়াজ হোসেনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন অল ইউরোপিয়ান প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনির। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক দৈনিক প্রবাসীর সম্পাদক খান রিপন। এ সময় বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সদস্য নুরুল আলম জনি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব জাহাঙ্গীর আলম প্রমুখ।  

মনিরুজ্জামান মনির বলেন, বিগত দিনেও সাংবাদিক নির্যাতনকারীদের সুষ্ঠু বিচার হয়নি। এসব ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সাগর-রুনিসহ সকল নিহত সাংবাদিকদের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।  

আল আমিন বলেন, সম্প্রতি সুন্দরবন রক্ষার জন্য ডাকা হরতালে সাংবাদিকদের উপর হামলাকারী পুলিশ সদস্যদের আইনের আওতায় এনে বিচার করা হোক। সেই সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রীর উপদেষ্টা, বিশিষ্ট সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী, সাভারের সাংবাদিক নাজমুল হুদার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

১ ফেব্রুয়ারি পর্তুগালে লিসবনের বাংলা পাঠক ফোরামের আয়োজনে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন সৈয়দ মাহবুব, রনি মোহাম্মদ, নজরুল ইসলাম সুমন, নাঈম হাসান পাবেল, মোশারফ হোসেন, শেখ মিনহাজ, মো. রুবেল, সুমন আহমেদ প্রমুখ।  

 

বিডি প্রতিদিন/৩ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow