Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:২৫ অনলাইন ভার্সন
আপডেট : ৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:১৭
'বিএনপিতে কর্মী নয়, সবাই নেতা হতে চায়'
এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে
'বিএনপিতে কর্মী নয়, সবাই নেতা হতে চায়'

যুক্তরাষ্ট্র বিএনপির বিলুপ্ত কমিটির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন বলেছেন, বিএনপির সকলেই এখন নেতা হতে চান। কেউই কর্মী হতে চান না।

এটি হচ্ছে বড় সমস্যা এবং তা কেন্দ্রীয় পর্যায় থেকে এই যুক্তরাষ্ট্র পর্যন্ত বিস্তৃত। এ কারণেই বিএনপি এখন নাজুক অবস্থায়। এই সত্যকে উপলব্ধি করে দ্রুত সাংগঠনিক শৃঙ্খলায় প্রত্যাবর্তন করা উচিত। সকলকেই বাস্তবতা উপলব্ধি করে ঐক্যবদ্ধ হতে হবে।  

রবিবার রাতে জ্যাকসন হাইটসে মেজবান পার্টি হলে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। সেখানে অধ্যাপক দেলোয়ার হোসেন এসব কথা বলেন।  

বিলুপ্ত কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির চেয়ারপার্সন আকতার হোসেন বাদল বলেন, আমরা অনেকেই নেতা হতে চাই। অথচ বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন করতে সক্ষম হইনি। একইভাবে কোকোর মৃত্যুবার্ষিকীর এ অনুষ্ঠানেও অনেকে যোগদান করেননি।

এসব তথাকথিত নেতাদের চিহ্নিত করার সময় এসেছে।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শাহাদৎ হোসেন রাজু। পরিচালনা করেন সেক্রেটারি মনিরুল ইসলাম। অনুষ্ঠানের শুরুতে মাওলানা আবুল কালাম আজাদের নেতৃত্বে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।  

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, কোষাধ্যক্ষ জসীম ভূঁইয়া, সহ-সভাপতি ফারুক হোসেন মজুমদার, যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন, নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমান এবং সেক্রেটারি সাঈদুর রহমান সাঈদ, সহ-সভাপতি আলমগীর খান, যুক্তরাষ্ট্র যুবদলের সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমদ, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি, মুক্তিযোদ্ধা ওয়াহেদ আলী মন্ডল, জাতীয়তাবাদী ফোরামের উপদেষ্টা মিসবাহুজ্জামান এবং মার্শাল মুরাদ প্রমুখ।

 

বিডি প্রতিদিন/৬ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow