Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০১:৪৩ অনলাইন ভার্সন
আপডেট :
কুয়েতে বাংলাদেশ কমিউনিটি গঠনের লক্ষ্যে প্রস্তুতি সভা
কুয়েত প্রতিনিধি:
কুয়েতে বাংলাদেশ কমিউনিটি গঠনের লক্ষ্যে প্রস্তুতি সভা

কুয়েত প্রবাসীদের বিভিন্ন সমস্যায় পাশে থাকার প্রত্যয় নিয়ে গঠন করতে যাচ্ছে বাংলাদেশ কমিউনিটি। কুয়েতে আড়াই লক্ষ বাংলাদেশির নেতৃস্থানীয় প্রবাসী নেতা, ব্যবসায়ী, ডক্টর, প্রকৌশলী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার সর্বস্তরের প্রবাসীদেন নিয়ে এই কমিউনিটি কমিটি গঠন হবে বলে জানান সমন্বয়ক কমিটির নেতৃবৃন্দ।

শুক্রবার রাতে কুয়েত সিটির মালিয়ায় সুইচবেল প্লাজার হল রুমে প্রস্তুতি কমিটির এই সভা অনুষ্ঠিত হয়।

সিনিয়র সিটিজেন হাজী জুবায়ের আহম্মেদের সভাপতিত্বে ও সংগঠক ফয়েজ কামালের উপস্থাপনায় সভায় মঞ্চে ছিলেন বিজনেস কাউন্সিলের সভাপতি লুৎফর রহমান মোকাই আলী, বিশিষ্ঠ ব্যবসায়ী জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শেখ আকরামুজ্জামান, আওয়ামী লীগ নেতা আতাউল গনি মামুন, আবদুর রব মাওলা, বিএনপি নেতা জালাল আহম্মেদ চুন্নু মোল্লা, কুরআর প্রশিক্ষণ কেন্দ্রের ওয়াহীদুর রহমান, এলডিপি কুয়েত সভাপতি জাফর আহম্মদ।

কমিউনিটি গঠনে ও করণীয় সম্পর্কে পরামর্শমূলক বক্তব্য দেন উপস্থিত প্রবাসীরা। এ সময় উপস্থিত নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মাইন উদ্দিন মইন, কবি মোরশেদ আলম বাদল, আলী আব্দুল ওয়াহীদ, মাসুম আহমেদ, শ্রমিকলীগ কুয়েত সাধারণ সম্পাদক কামাল হোসেন, তৌহিদুল আলম, দিদারুল আলম, গিয়াস উদ্দিন, প্রকৌশলী মোশায়েদ, জাহাঙ্গীর আলম, মোহাম্মদ আলমগীর হোসেন, শাহ নেওয়াজ নজরুল, হান্নান মজুমদার, খোকন জাহারা, সেলিম আহমেদ, সেকান্দর, সফিক আহম্মেদসহ আরো অনেকে।

উপস্থিত সকলের প্রস্তাবে হাজী জোবায়ের আহম্মেদকে প্রধান করে প্রায় ৩০ জনের একটি প্রস্তুতি সমন্বয়ক কমিটি গঠন করা হয়। এই প্রস্তুতি কমিটি কুয়েত এর বিভিন্ন অঞ্চলে প্রবাসীদের গণসংযোগ করে একটি আহবায়ক কমিটি গঠন করার পক্রিয়া করবে। সেই আহবায়ক কমিটির মাধ্যমে সকলের সম্মতিক্রমে একটি পূর্নাঙ্গ কমিটি গঠন করা হবে সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় উপস্থিত বক্তারা বলেন, পয়সার বিনিময়ে কর্মী কিনে নয়, আত্মমানবতার সেবায় স্বেচ্ছায় শ্রম দিবে এমন নেতৃবৃন্দের মাধ্যমে কমিউনিটি গঠন করার, এবং এমন নেতা প্রয়োজন যে নেতা সম্মান দিতে জানে, নিতেও জানে। তারা আরও বলেন, কোন বাংলাদেশীর সমস্যায় ঝাপিয়ে পড়বে, দুঃখে থাকবে পাশে। শুধুমাত্র সভাপতি বা চেয়ারম্যান কিংবা সাধারণ সম্পাদক নাম ভাঙ্গিয়ে নিজ প্রচারনায় ব্যস্ত বা এটাকে পুজিঁ করে দাওয়াত খাওয়ার কোন অযোগ্য ব্যক্তি যাতে এই কমিটিতে স্থান না পায় সেদিকে খেয়াল রাখারও জোর দাবি করেন।


বিডি-প্রতিদিন/১২ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

আপনার মন্তব্য

up-arrow