Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৪১ অনলাইন ভার্সন
আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৪৪
বাংলা সংস্কৃতির বিকাশে সক্রিয় কানাডার বাংলা টেলিভিশন
অনলাইন ডেস্ক
বাংলা সংস্কৃতির বিকাশে সক্রিয় কানাডার বাংলা টেলিভিশন

মানসম্মত অনুষ্ঠানের মাধ্যমে প্রবাসে বাংলা সংস্কৃতির বিকাশে আরও বেশি ভূমিকা রাখতে চায় কানাডার জনপ্রিয় বাংলা ভাষার টিভি চ্যানেল 'বাংলা টেলিভিশন'। এই লক্ষ্যে টেলিভিশনের পর্দা ছাড়াও মঞ্চ আয়োজনের পরিধিও বাড়াবে টেলিভিশন চ্যানেলটি।

গত ১১ই ফেব্রুয়ারি সন্ধ্যায় টরন্টোতে চলতি বছরের সালের কর্ম-পরিকল্পনা ও পর্যালোচনা সভায় বাংলা টেলিভিশন কানাডা কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

সভায় চলতি বছরের টেলিভিশন অনুষ্ঠানমালা ও মঞ্চ আয়োজনগুলো নিয়ে বিস্তারিত আলোচনা শেষে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়।  

সুমু হকের সঞ্চালনায় সভায় বাংলা টিভির নির্বাহী পরিচালক সাজ্জাদ আলী ২০১৭ সালের প্রস্তাবিত খসড়া অনুষ্ঠান পরিকল্পনা তুলে ধরেন।

প্রোডাকশনের নেপথ্য স্বেচ্ছাকর্মী এবং ঘনিষ্ট সহযোগী-শুভাকাঙ্ক্ষিদের মধ্যে এই সভায় আমন্ত্রিত হয়েছিলেন সজীব চৌধুরী, স্নিগ্ধা চৌধুরী, হাফিজ আল-আসাদ, ফারহানা ইয়াসমিন গল্প, শাহজাহান কামাল, সুনীল গোমস, নন্দিতা গোমস, ফারজানা শাম্মী, অংকুর খান, এম. আর. জাহাঙ্গীর, নাজমা কাজী, ফ্লোরা শুচি, সেরীন ফেরদৌস, সুমু হক, বন্যা রুনা লায়লা, নুরুন্নাহার সুপ্তি,  ঈশিতা শামস, তানিয়া বুলবুল, বীনা এগনেস সাহা, ও হাসান মাহমুদ।

আউটডোর শ্যুটিংগুলোর লোকেশন নির্বাচনে সচেতন থাকা, টেলিভিশন অনুষ্ঠানগুলোতে নতুন এপিসোডের সংযোজন, নিয়মিত ঘরোয়া আয়োজন 'গানের আড্ডা'র পরিধি বৃদ্ধি, নৃত্যকলা, যন্ত্রসংগীত ও আবৃত্তির মতো বিষয়গুলো নিয়ে মঞ্চ আয়োজনের সম্ভাব্যতা, নিয়মিত মঞ্চ আয়োজন 'সুরের ধারা' সিরিজ অনুষ্ঠানগুলোকে আরও মানসম্মতভাবে শ্রোতা-দর্শকদের সামনে উপস্থাপনের সম্ভাব্য প্রক্রিয়া নিয়ে সভায় বক্তারা তাদের পরামর্শ তুলে ধরেন।  


বিডি প্রতিদিন/১৩ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow