Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ০৮:৪৬ অনলাইন ভার্সন
আপডেট :
পোর্তোর স্থায়ী শহীদ মিনারে প্রথমবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন
রনি মোহাম্মদ (পোর্তো, পর্তুগাল):
পোর্তোর স্থায়ী শহীদ মিনারে প্রথমবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেছে পর্তুগালের প্রাচীন ও দ্বিতীয় বৃহত্তম শহর পোর্তোয় বসবাসরত বাংলাদেশিরা।
পোর্তোতে নির্মিত স্থায়ী শহীদ মিনারে প্রথমবার ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ছাড়াও বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূত ও পর্তুগালের মন্ত্রী ও সংসদ সদস্যদের অংশগ্রহণে শহীদদের স্মরণে এক অালোচনার ও ডিনার অায়োজন করে বাংলাদেশ কমিউনিটি অব পোর্তো'র নেতৃবৃন্দ।


পোর্তো'র স্থায়ী শহীদ মিনারে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ দূতাবাসের নবনিযুক্ত রাষ্ট্রদূত রুহুল অামিন সিদ্দিক, এরপর পর্তুগালের সাবেক মন্ত্রী ম্যানুয়েল পিজারো, মার্কো মার্টিনস সহ পর্তুগিজ সংসদ সদস্য ড. ইডারডো সিলভা, ড. থিয়াগো বারবোচা রিবেইরো, ড. লুইচা সেগুইরো, ড. সভেৎলানা আলভেস, কনস্যুলার হাসান অাব্দুল্লা তৌহিদ, বাংলাদেশ কমিউনিটি ইন পোর্তোর নেতৃবৃন্দ সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও কমিউনিটির নানা পেশাজীবী প্রবাসী বাঙ্গালীরা।
এরপর বায়ান্নর শহীদদের স্মরণে মহান মাতৃভাষা দিবস উদযাপন এবং অতিথিদের সম্মানে পোর্তোর হোটেল ক্রাউন প্লাজায় রাত ৯.৩০ মিনিটে এক অালোচনার ও ডিনার পার্টির আয়োজন করে বাংলাদেশ কমিউনিটি ইন পর্তোর নেতৃবৃন্দ।
বাংলাদেশ ও পর্তুগালের জাতীয় সঙ্গীতের মধ্যদিয়ে দ্বিতীয় পর্বের অনুষ্ঠানের সূচনা হয়। এরপর অাগত অতিথীদের ক্রেস্ট ও ফুল দিয়ে বরণ করে নেন পোর্তোর প্রবাসী বাংলাদেশীরা।
এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটি ইন পোর্তোর সভাপতি শাহ অালম কাজল, সাধারণ সম্পাদক মামুন হাজারি, জামসেদ হোসেন, হারুনুর রশিদ, মোশাররফ হোসেন কিরণ, নাজির অাহমেদ, অাব্দুল অালীম, শাহ জামাল অাজাদ, তৌহিদুল ইসলাম, মহিন অাহমেদ, বেলাল হোসেন, শাহ মোয়াজ্জেম হোসেন, অানোয়ার হোসেন, লিটন অাহমেদ, ফিরোজ অালম, রাকিব অাহমেদ সহ পোর্তোর প্রবাসী সকল বাংলাদেশি।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow