Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৫ মার্চ, ২০১৭ ১৪:৩৬ অনলাইন ভার্সন
আপডেট :
রিয়াদ দূতাবাসের সেফহোমে আশ্রিত গৃহকর্মীদের মাঝে সাহায্য প্রদান
মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব
রিয়াদ দূতাবাসের সেফহোমে আশ্রিত গৃহকর্মীদের মাঝে সাহায্য প্রদান

গৃহকর্মী হিসাবে সৌদি আরবে এসে নানা কারণে নিয়োগকর্তার কাছ থেকে পালিয়ে আসা নারী শ্রমিকদের আশ্রয়ের জন্য সেফহোম খুলেছে রিয়াদ বাংলাদেশ দূতাবাস।

জানা গেছে, সৌদি আরবের রিয়াদ, জেদ্দা ও দাম্মামে বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট নিয়ন্ত্রিত সেফহোমে প্রায় সহস্রাধিক নারী শ্রমিক আশ্রয় নিয়েছেন।

আশ্রিতদের সমস্যা শুনে আইনি সহায়তা দেয়া হচ্ছে। সেফহোমে মানবেতর জীবন-যাপনকারী গৃহকর্মীদের নিত্য ব্যবহার্য ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিলো, জামা-কাপড়, সাবান-স্যাম্পু, তৈল, টুথপেস্ট এবং শুকনা খাবার।

দূতাবাস প্রাঙ্গণে সংঠনের সভাপতি আব্দুল আজিজ মাসুক, সাধারণ সম্পাদক যুবায়ের আহমেদের কাছ থেকে এই সাহায্য সামগ্রী গ্রহণ করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ।

এ সময় উপস্থিত ছিলেন দুতাবাসের কাউন্সিলর (শ্রম) সারওয়ার আলম, কাউন্সিলর মনিরুল ইসলাম, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের প্রধান উপদেষ্ঠা আলতাফ হোসেন বাবুল, সহসভাপতি নাজিম উদ্দীন,সহসভাপতি হায়দার আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মিসবাহ তফাদার, সাংগঠনিক সম্পাদক জাবেদুর রহমান।

এদিকে অসহায় গৃহকর্মীদের সাহায্যে এগিয়ে আসায় সিলেট বিভাগ উন্নয়ন পরিষদকে ধন্যবাদ জানান রাষ্ট্রদূত। সাহায্য সামগ্রী গ্রহণ করায় দূতাবাসকে ধন্যবাদ জানিয়ে আব্দুল আজিজ মাসুক বলেন, আগামীতেও তাদের এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

 

বিডি-প্রতিদিন/ ৫ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৮

আপনার মন্তব্য

up-arrow