Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৬ মার্চ, ২০১৭ ১১:৫৭ অনলাইন ভার্সন
আপডেট : ৬ মার্চ, ২০১৭ ১১:৫৯
এমপি নাথানিয়্যাল আরস্কিন স্মিথের সাথে বিসিসিবির বৈঠক
অনলাইন ডেস্ক
এমপি নাথানিয়্যাল আরস্কিন স্মিথের সাথে বিসিসিবির বৈঠক

কানাডা প্রবাসী বাংলাদেশিদের অনলাইন ভিত্তিক ফোরাম ‘বাংলাদেশি কানাডীয়ান-কানাডীয়ান বাংলাদেশি’র একটি প্রতিনিধি দল চলতি বছরের গত ১ মার্চ বাঙালী অধ্যূষিত বিচেস ইস্ট ইয়র্ক এলাকার এমপি নাথানিয়্যাল আরস্কিন স্মিথ এর সঙ্গে বৈঠকে মিলিত হন।

এমপি নাথানিয়্যাল আরস্কিন স্মিথ  এর কনস্টিটিউয়েন্সি অফিসে অনুষ্ঠিত এই বৈঠকে বিসিসিবির প্রধান রিমন মাহমুদের নেতৃত্বে প্রতিনিধি দলে অন্যান্যদের মধ্যে ছিলেন শামসুল মোক্তাদির, দেওয়ান আহমেদ, ইজারুল ভূইয়া, মাস হুদা ইসলাম, শওগাত আলী সাগর প্রমূখ।

প্রসঙ্গত নাথানিয়্যাল আরস্কিন স্মিথ কানাডা বাংলাদেশ পার্লামেন্টারি ফ্রেন্ডস গ্রুপের চেয়ারম্যান। সভায় বিসিসিবির পক্ষে সংগঠনের উদ্দেশ্য, আদর্শ এবং কর্মসূচীর বিস্তারিত তুলে ধরেন রিমন মাহমুদ।  

এ সময় তিনি বলেন, "মাত্র এক বছরের ব্যবধানে বিসিসিবির ফেসবুক গ্রুপে বারো হাজারের বেশি কানাডীয়ান বাংলাদেশি ও বাংলাদেশি কানাডীয়ান যুক্ত হয়েছে। সংগঠনের কর্মসূচী এবং কর্মতৎপরতাই তারা আকৃষ্ট হয়ে স্বেচ্ছায় এই ফোরামে যোগ দিয়েছেন। "

রিমন মাহমুদ আরও বলেন, বিসিসিবি কানাডার মূলধারায় বাংলাদেশি বংশোদ্ভূতদের স্বাতন্ত্রবোধ এবং তাদের ঐতিহ্য প্রতিষ্ঠা করার জন্য কাজ করে যাচ্ছে। একই সঙ্গে বাংলাদেশি বংশোদ্ভূত কানাডীয়ানদের মূলধারায় নিজেদের প্রতিষ্ঠার সহায়ক শক্তি হিসেবে ভূমিকা রাখছে। " প্রতিনিধিদলের অন্যান্য সদস্যরাও এ সময় বিসিসিবির কর্মতৎপরতা সম্পর্কে বিভিন্ন তথ্য তুলে ধরেন।  

এমপি নাথানিয়াল নাথানিয়্যাল আরস্কিন স্মিথ বিসিসিবির কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, "তার নির্বাচনী এলাকার সিংহ ভাগ ভোটার বাংলাদেশি বংশোদ্ভূত। ফলে বাংলাদেশি কমিউনিটির সাথে তার নিবিড় যোগাযোগ রয়েছে। বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সংগঠনের সাথেও তার মতবিনিময় হয়। " 

তিনি আরও বলেন, "বিসিসিবির নেতৃত্বে তারুন্যের সংখ্যাধিক্য তাকে প্রবলভাবে আকৃষ্ট করেছে। সংগঠনটি নিরবচ্ছিন্নভাবে কানাডীয়ান সমাজে বাংলাদেশি কমিউনিটিকে মর্যাদার আসনে প্রতিষ্ঠার জন্য যেভাবে কাজ করছে তা প্রশংসনীয়। " নাথানিয়াল বাংলাদেশি কমিউনিটির কল্যানে বিসিসিবির সব ধরনের পদক্ষেপে সহায়তার আশ্বাস দেন।

 


বিডি-প্রতিদিন/ ৫ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৮

আপনার মন্তব্য

up-arrow