Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১২ মার্চ, ২০১৭ ০৬:০৩ অনলাইন ভার্সন
আপডেট :
প্রবাসী বন্ধু মহল কুয়েত'র দাবি মানবতাই শ্রেষ্ঠ কল্যাণ
কুয়েত প্রতিনিধিঃ
প্রবাসী বন্ধু মহল কুয়েত'র দাবি মানবতাই শ্রেষ্ঠ কল্যাণ

দশে মিলে করি কাজ হারি জিতি নাহি লাজ, মানুষ মানুষের জন্য প্রবাদগুলো শুধুই কথায় নয় কাজে প্রমাণ করলো কুয়েতে একদল নবীন প্রবীন প্রবাসীদের সমন্নয়ে গঠিত প্রবাসী বন্ধু মহল এর সদস্যরা। কুয়েতে ট্যাক্সি চালক পেশায় নিয়োজিত প্রায় ৪১ জন প্রবাসী এই সংগঠনের সদস্য।

ওই সংগঠনের সদস্যদের বক্তব্যে মানবতাই শ্রেষ্ঠ কল্যাণ তার প্রমাণ দিয়েছেন। ওরা এক জনের সমস্যায় আরেক জন ঝাপিয়ে পরে নিঃস্বার্থভাবে। কুয়েতের যে প্রান্তেই থাক তাদের কারো একজনের গাড়ি নষ্ট হলে বা কোন দুর্ঘটনায় পরলে আর্থিক এবং মানসিক সহযোগিতায় কে কার আগে এগিয়ে যাবে এ নিয়ে রীতিমত প্রতিযোগিতায় নেমে পড়েন তারা- এমনটাই প্রকাশ পায় কিছু সহযোগিতা প্রাপ্ত সদস্যদের কথা শোনে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কুয়েত সিটির রাজধানী হোটেলে শনিবারে আয়োজিত এক আলোচনা সভায় এমন কথা বলেন তারা।

সংগঠনের সভাপতি সা্ইফুল ইসলাম সাগরের সভাপতিত্বে ও নজরুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় সদস্যরা তাদের বক্তব্যে চলার পথে বিভিন্ন সমস্যা সমাধানের ও সংগঠনের সদস্যদের সহযোগিতা করার আশা ব্যক্ত করেন। অনুষ্ঠানের প্রধান অতিথি ব্যবসায়ী সুলতান আবুল ও বিশেষ অতিথি সাংবাদিক মঈন উদ্দিন সরকার সুমনকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও অনুষ্ঠানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এর তাৎপর্য় নিয়ে আলোচনা, দেশের গান ও অভিনেতা সাইফুল ইসলাম আনার ডিপজল ভাষার বিকৃতির উপরে একটি নাটিকায় অভিনয় করেন।

 

বিডি-প্রতিদিন/১২ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow