Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৩ মার্চ, ২০১৭ ১৭:০০ অনলাইন ভার্সন
আপডেট : ১৩ মার্চ, ২০১৭ ১৭:০৩
ফ্রান্সে গুলিবিদ্ধ রুহুলকে দেখতে হাসপাতালে কমিউনিটি নেতৃবৃন্দ
লুতফর রহমান, প্যারিস
ফ্রান্সে গুলিবিদ্ধ রুহুলকে দেখতে হাসপাতালে কমিউনিটি নেতৃবৃন্দ

ফ্রান্সের সাখসেল ষ্টেশনের পাশে গুলিবিদ্ধ রহুল আমিনকে দেখতে হাসপাতালে গিয়েছেন ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটি নেতৃবৃন্দ। গতকাল রবিবার বিকেলে প্যারিসের অদূরে গনেশ হাসপাতালে চিকিৎসাধীন রুহুল আমিনকে দেখতে যান তারা।

এ সময় তারা বেশকিছু সময় তার পাশে অবস্থান করেন এবং চিকিৎসার খোঁজখবর নেন।

এ সময় রুহুল আমিন জানান, তার শারীরিক অবস্থা আগের থেকে ধীরেধীরে উন্নতির দিকে যাচ্ছে এবং আঘাতপ্রাপ্ত চোখে এখন তিনি কিছুটা দেখতে পাচ্ছেন।

হাসপাতালে বাংলাদেশী কমিউনিটি নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামী লীগ সভাপতি মহসিন উদ্দিন খান লিটন,সিলেট বিভাগ এসোসিয়েশনের সভাপতি দিলওয়ার হোসেন কয়েছ, ঢাকা বিভাগ এ্যাসোসিয়েশনের সভাপতি শেখ মোহাম্মদ শাহজাহান সারু, সাধারন সম্পাদক মিজানুর রহমান সরকার, শাহজাহান মোহাম্মদ, বরিশাল বিভাগে এ্যাসোসিয়েশনের সভাপতি মোতালেব খান, চট্রগ্রাম বিভাগ এ্যাসোসিয়েশনের সভাপতি শাহনেহাজ রানা, দোহার নবাবগঞ্জ ঐক্য পরিষদের সাইফুল ইসলাম খান, মেট্রোহোস মসজিদ কমিটির শামিম মোল্লাহ, সুনামগঞ্জ জেলার জসিম উদ্দিন ফারুখ,কুলাউড়া এ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি হাসান সিরাজ, কুমিল্লা জেলার অধ্যাপক অপু আলম (সাংবাদিক), চাঁদপুর জেলার শাহিন আরমান চৌধুরি, দক্ষিন সুরমা উপজেলার আজিজুর রহমান, আসাদুজ্জামান রিপন প্রমুখ।

উল্লেখ্য গত বৃহস্পতিবার দুপুর ১২ ঘটিকায় সার্সেল গার এর পাশে তিনি তার বাসায় ফিরার পথে সন্ত্রাসি হামলার শিকার হন। বাসার লিফটে পূর্ব থেকে প্রস্তুতি নিয়ে সন্ত্রাসীরা তার উপর উপর্যপুরি হামলা চালায়। এর আগে সন্ত্রাসীরা রুহুল আমিন ও আশপাশের অনেকের বাঙালীদের কাছে কয়েক দফা চাঁদা চায়। ঘটনার সময় প্রথমে রুহুল আমিনকে সন্ত্রাসীরা টাকা দেয়ার জন্য বললে রুহুল আমিন অস্বীকৃতি জানালে কিছু বুঝে উঠার আগেই রুহুল আমিন এর উপর চারদফা গুলি চালায় সন্ত্রাসীরা। রুহুল মাটিতে লুটিয়ে পড়ে। পরে বাসার লোকজনের সহযোগিতায় এম্বুলেন্স করে তাকে হাসপাতালে নেয়া হয়।  

এদিকে এ গুলির ঘটনায় ক্ষোভে ফুসছে ফ্রান্স প্রবাসী বাংলাদেশীরা। সম্মিলিতভাবে একটি বৃহৎ প্রতিবাদের জন্য কমিউনিটি নেতৃবৃন্দের কাছে দাবী জানিয়েছেন ফ্রান্স প্রবাসী বাংলাদেশীরা।

 

বিডি-প্রতিদিন/ ১৩ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-২১

আপনার মন্তব্য

up-arrow