Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৮ মার্চ, ২০১৭ ১১:১১ অনলাইন ভার্সন
লিঙ্গ সমতা প্রতিষ্ঠায় সব পদক্ষেপ নিয়েছে সরকার : দীপু মনি
এনআরবি নিউজ, নিউইয়র্ক
লিঙ্গ সমতা প্রতিষ্ঠায় সব পদক্ষেপ নিয়েছে সরকার : দীপু মনি

পররাষ্ট্র বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ডা: দীপু মনি এমপি বলেছেন, বাংলাদেশে লিঙ্গ সমতা প্রতিষ্ঠা করতে সব ধরনের পদক্ষেপ নিয়েছে সরকার। সকল পর্যায়ে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুতিশীল।

নারী ও শিশুদের উপর সহিংসতা প্রতিরোধে বাংলাদেশ সরকার আইনগত পদক্ষেপও গ্রহণ করেছে।  

জাতিসংঘ সদর দপ্তরে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) আয়োজিত 'মেয়ে ও ছেলেদের উপর সহিংসতার চক্র ভাঙতে সংসদ সদস্যদের ভূমিকা' শীর্ষক এক  আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি করেন।  

জাতিসংঘের 'কমিশন অন দ্যা স্ট্যাটাস অব উইমেন' এর চলতি ৬১তম সেশনের অংশ হিসেবে ১৭ মার্চ শুক্রবার এই সাইড লাইন বৈঠকের আয়োজন করে আইপিইউ।  

সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা: দীপু মনি সিএসডব্লিউ’ও এই সেশনে আইপিইউ’র বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। ডেলিগেশনের অন্য সদস্যরা হচ্ছেন আব্দুল লতিফ এমপি ও সায়রা মহসিন এমপি।

জাতিসংঘ সদর দপ্তরে গত ১৩ মার্চ  শুরু হওয়া সিএসডব্লিউর এই সেশন আগামী ২৪ মার্চ পর্যন্ত চলবে। জাতিসংঘের সদস্য রাষ্ট্র ছাড়াও এর বিভিন্ন সংস্থা এবং বিশ্বের বিভিন্ন অঞ্চল থেকে আসা ইকোসক নিবন্ধিত এনজিওসমূহ এই সেশনে অংশগ্রহণ করছে।

এদিকে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের ৯৮তম জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত এক সভায় যোগ দেন ডা: দীপু মনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ সংগ্রামী জীবনের বিবরণ দিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন বিংশ শতাব্দীর মহানায়ক।

জাতির যত কৃতিত্ব তা বঙ্গবন্ধু আর তার যোগ্য উত্তরসূরি শেখ হাসিনার। বঙ্গবন্ধুর শক্তি ছিলো মানুষের ভালবাসা। আর তার দুর্বলতা ছিলো মানুষের প্রতি অতি ভালবাসা। বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের অন্যতম-অসাধারণ ত্যাগী আর সাহসী নেতা। তার সাহসকে ধারণ করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।  

বিডি প্রতিদিন/১৮ মার্চ, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow