২৬ মার্চ, ২০১৭ ০১:২০

আমিরাতে গণহত্যা দিবস পালিত

ইউএই প্রতিনিধি :

আমিরাতে গণহত্যা দিবস পালিত

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবী বাংলাদেশ দূতাবাস এবং দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেটে ২৫ মার্চ কালরাতের ইতিকথা তুলে ধরে গণহত্যা দিবস পালন করা হয়েছে। 

আবুধাবীতে গণহত্যা দিবসের আলোচনা সভায় আমিরাতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত ডা. মুহাম্মদ ইমরান বলেন, ‘২৫ মার্চকে গণহত্যা দিবস পালনের মধ্যদিয়ে ইতিহাসের জঘণ্যতম হত্যা ও কালরাতের কথা বিশ্ববাসীর কাছে তুলে ধরার জন্যে বর্তমান সরকার যে সিদ্ধান্ত নিয়ে তা প্রশংসার দাবী রাখে। দিবসটি পালনের মাধ্যমে নতুন প্রজন্মের কাছে স্বাধীনতা যুদ্ধে বাংলার দামাল ছেলেদের আত্মত্যাগের কথা তুলে ধরা হচ্ছে’। এসময় তিনি ঘাতকরা অপারেশন চার্চ লাইটের নাম করে বাংলাদেশের মেধা ও নেতৃত্ব শূন্য করতে চেয়েছিল বলে মন্তব্য করেন।

শনিবার সকালে আবুধাবী বাংলাদেশ দূতাবাস মিলনাতনে গণহত্যা দিবসের আলোচনা সভা তিনি এসব কথা বলেন। সভায় বাংলাদেশের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তারা। এসময় আবুধাবী কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ইফতেখার হোসেন বাবুল, শওকত আকবর, আশিষ বড়ুয়া, মহিউদ্দিনসহ আমিরাতে বাংলাদেশি পতাকাবাহী বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানরা বক্তব্য রাখেন। 
  
এছাড়া সকালে দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেটেও আলোচনা সভার মাধ্যমে দিবসটি পালন করা হয়। এতে কনসাল জেনারেল এস বদরুজ্জামান সহ কনস্যুলেটের কর্মকর্তা ও কম্যুুনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/২৬ মার্চ, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর