শিরোনাম
২৮ মার্চ, ২০১৭ ১০:২৪

কুয়েত প্রবাসীদের স্বাধীনতা দিবস পালন

কুয়েত প্রতিনিধি

কুয়েত প্রবাসীদের স্বাধীনতা দিবস পালন

যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে বাংলাদেশের ৪৬তম স্বাধীনতা দিবস পালন করেছে কুয়েত প্রবাসী বাংলাদেশীরা। কুয়েতে বাংলাদেশ দূতাবাসে ২৬ মার্চ সকালে দূতাবাসে জাতীয় পতাকা উত্তোলন, পবিত্র কোরআন তিলাওয়াত, বাণী পাঠ, আলোচনা, প্রামাণ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এসএম আবুল কালামের সভাপতিত্বে এবং কাউন্সিলর আনিসুজ্জামানের সঞ্চালনায় সভায় স্বাধীনতা দিবসের তাৎপর্য নিয়ে প্রবাসীরা আলোচনা করেন।

বাংলাদেশের স্বাধীনতা অর্জনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের অবদান স্মরণ করে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস সম্পর্কে নতুন প্রজন্মকে পরিচয় করিয়ে দিতে হবে এবং বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের অবদানের কথা এবং জাতির জনকের আদর্শ মনে ধারণ করতে হবে।অনুষ্ঠানে বিভিন্ন দেশের কূটনৈতিক ও সুধীজন উপস্থিত ছিলেন। 

কুয়েতে বাংলাদেশ মিলিটারি কমান্ড সদর দপ্তরও ৪৬তম স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে। দিবসটি উপলক্ষ্যে সোবাহানস্থ বিএমসি সদর দপ্তরে বিভিন্ন আয়োজন ছিল। জোহরের নামাজের পর সকল শহীদদের মাগফেরাত কামনার জন্য বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠানে কুয়েত সশস্ত্র বাহিনীর উর্দ্ধতন কর্মকর্তা এবং বিএমসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 


বিডি প্রতিদিন/২৮ মার্চ, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর