২৮ মার্চ, ২০১৭ ১১:০৮

অ্যাসোসিয়েশন অব বাংলাদেশি ফার্মাসিস্ট ইন কানাডার বার্ষিক সাধারণ সভা

অনলাইন ডেস্ক

অ্যাসোসিয়েশন অব বাংলাদেশি ফার্মাসিস্ট ইন কানাডার বার্ষিক সাধারণ সভা

কানাডায় বসবাসরত বাংলাদেশি ফার্মাসিস্টদের প্রাণের সংগঠন অ্যাসোসিয়েশন অব বাংলাদেশি ফার্মাসিস্ট ইন কানাডার (এবিপিআইসি)  দ্বিতীয় বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

গত ২৫ মার্চ টরন্টোর ৯ ডজ রোডের রয়েল কানাডিয়ান লিজিয়ন হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এজিএম-এ সভাপতিত্ব করেন সংগঠনটির কার্যনির্বাহী পরিষদের সভাপতি ফখরুদ্দিন আহমেদ। 

শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক ফেরদৌস আমিন মেহেদী। তিনি তার বক্তব্যে বাংলাদেশি ফার্মাসিস্টদের অর্জন ও অবদানের কথা উল্লেখ করেন। 

আরও বক্তব্য রাখেন এবিপিআইসি-এর পরিচালনা পরিষদের চেয়ারম্যান আহমেদ আবদুল্লাহ, পরিচালনা পরিষদের সদস্য শহিদ খন্দকার, এবিপিআইসি এর সদস্য মল্লিক মাহমুদ এবং কার্যনির্বাহী পরিষদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও উক্ত অনুষ্ঠানের সার্বিক সমন্বয়ক মাহবুব হক। 

মাহবুব হক তার বক্তব্যে অনুষ্ঠানের পৃষ্ঠপোষকদের অবদানের কথা উল্লেখ করে তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন। এজিম উপলক্ষে প্রথমবারের মত একটি স্মরণিকা প্রকাশ করা হয়। উক্ত স্মরণিকাটির মোড়ক উন্মোচন করেন আহমেদ আবদুল্লাহ, স্মরণিকার সম্পাদক ফেরদৌস আমিন মেহেদী, সম্পাদনা পরিষদের সদস্যবৃন্দ, ফখরুদ্দিন আহমেদ, মল্লিক মাহমুদ ও মাহবুব হক।

তাছাড়াও ফার্মাসিস্ট খন্দকার আলমগীর হোসেন রচিত একটি বই এর মোড়ক উন্মোচন করেন তারই সহপাঠী আহমেদ আবদুল্লাহ। ফার্মাসিস্ট হিসেবে কানাডার পেশাগত স্বীকৃতি অর্জনের (আর পিএইচ) জন্য ১৯ জন, কর্মক্ষেত্রে পদোন্নতির জন্য ৩ জন ও পিএইচডি ডিগ্রী অর্জনের জন্য ২ জন ফার্মাসিস্টকে সংবর্ধনা দেয়া হয়। উক্ত সংবর্ধনায় তাদের ফুলেল শুভেচ্ছা ও সংগঠনের অভিনন্দন স্বরূপ কার্ড প্রদান করেন আহমেদ আব্দুল্লাহ, খন্দকার আলমগীর হোসেন, শহিদ খন্দকার, ফখরুদ্দিন আহমেদ, অমল পাল, গোলাম মহিউদ্দিন ও শাহানা ইসলাম। 

এছাড়াও অনুষ্ঠানে উল্লেখযোগ্য ছিল নৈশভোজ, ফার্মাসিস্ট শহিদ খন্দকার ও স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র‌্যাফেল ড্র। 

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন রিপন মোস্তাফিজ ও শাহানা ইসলাম। অনুষ্ঠানের শেষে সংগঠনের সভাপতি ফখরুদ্দিন আহমেদ উপস্থিত সকল ফার্মাসিস্ট, পৃষ্ঠপোষকবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং সর্বোপরি যাদের অক্লান্ত পরিশ্রমের ফলে অনুষ্ঠানটি সফল হয়েছে বিশেষ করে ফেরদৌস আমিন মেহেদী, জাকিউর রহমান, আরশাদ জাহান, মাসুম হোসেন, অমল পাল, মল্লিক মাহমুদ, শাইখুল মিল্লাহ, মাহবুবুল হাসান এবং মাহবুব হককে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

বিডি প্রতিদিন/২৮ মার্চ ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর