২৯ মার্চ, ২০১৭ ১৩:৩৫

ফ্লোরিডায় এশিয়ান ট্রেড ফেয়ার অ্যান্ড কালচারাল শোতে তারার মেলা

অনলাইন ডেস্ক

ফ্লোরিডায় এশিয়ান ট্রেড ফেয়ার অ্যান্ড কালচারাল শোতে তারার মেলা

আমেরিকার ফ্লোরিডা ফেয়ারগ্রাউন্ড সেন্টারে গত ১৮ ও ১৯ মার্চ বসেছিল এশিয়ান ট্রেড ফেয়ার অ্যান্ড কালচারাল শোয়ের আসর। এতে অংশ নেন প্রায় ৫০০ এর বেশি শিল্পী। দর্শকদের নাচে-গান মাতিয়ে রেখেছিলেন শিল্পীরা। অনুষ্ঠানে ১৪টি দেশের প্রায় ৩০০ শিল্পী অংশ নেন। 

গান শোনান বাংলাদেশের বেবী নাজনীন, ভারতের হারশি ম্যাড, পাকিস্তানের রায়ান, উত্তর আমেরিকার রায়ান তাজ ও প্রমী তাজ, কনক ও সারেগামা ব্যান্ড।  

অনুষ্ঠানে ২০১৬ সালের মিস আমেরিকা দেশাওনা বারবারাও উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে ফ্লোরিডায় স্থানীয় বাঙালীদের নিয়ে গড়ে ওঠা স্বনামধন্য সংগঠন একতারা ফ্লোরিডাকে এশিয়ান ফেয়ার অ্যাওয়ার্ড ২০১৭ প্রদান করা হয়। বাংলাদেশ অ্যাসোসিয়েশন এর পক্ষ থেকে একতারা ফ্লোরিডার সভাপতি রুবাইয়া মামুনের হাতে পুরস্কার তুলে দেন রেজা ইসলাম ও মুহম্মদ এমরান। 

মঞ্চে উপস্থিত ছিলেন একতারা ফ্লোরিডার সদস্য ইমরাজ এমু, দিপু জামান, সুমনা জিনিয়া, সরনীলা মাহতাব, কাজী ফাল্গুনী, উৎস.কম এর সিইও রায়হান, বাংলাদেশ এসোসিয়েশনের কালচারাল চেয়ারম্যান এবিএম মুস্তফা, ওসমান অপু, ফারুক সরকার ও ম রহমান জাহির।

বাংলাদেশ অ্যাসোসিয়েশনের রেজা ইসলাম জানান, বর্তমানে ফ্লোরিডাতে একতারা ফ্লোরিডা খুবই জনপ্রিয় সাংস্কৃতিক একটি সংগঠন। বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে এটি জড়িত হয়েছে। বিশেষ অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে বাংলার শিকড়ের মূল্যবোধ ও চর্চা অব্যাহত রেখেছে। ভবিষতে আরও সৃজনশীল ও উদ্যমী কর্মকাণ্ডের জন্য অ্যাওয়ার্ডটি একতারা ফ্লোরিডাকে আরও বেশি অনুপ্রাণিত করবে।

একতারা ফ্লোরিডার সাংস্কৃতিক সংগঠনের সভাপতি রুবাইয়া মামুন জানান, ধীরে ধীরে সামর্থ্য আর সংগঠনের বন্ধনকে সুদৃঢ় করে এগিয়ে যাচ্ছি। বহুদূরে থেকেও একতারা ফ্লোরিডা বাংলার চর্চা ও চেতনা অন্তরে অবিরত লালন করে চলছে।  একতারা ফ্লোরিডায় সামনে আরও বেশ কিছু চমক নিয়ে হাজির হচ্ছে।  

বিডি প্রতিদিন/২৯ মার্চ, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর