৩০ মার্চ, ২০১৭ ১১:০৬

কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে মার্কিনিদের প্রতিবাদে জামায়াতিদের আলোচনা পণ্ড

অনলাইন ডেস্ক

কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে মার্কিনিদের প্রতিবাদে জামায়াতিদের আলোচনা পণ্ড

যুক্তরাষ্ট্রের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশ ডেমোক্রেসি কনফারেন্স’ নামে বাংলাদেশিদের আয়োজিত একটি কর্মসূচি মার্কিন শিক্ষার্থীদের প্রতিবাদেই ভণ্ডুল হয়ে গেছে। পুলিশ ডেকে তাদর ক্যাম্পাস থেকে হটিয়ে দেওয়া হয়েছে। 

স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় নিউইয়র্কে অবস্থানরত বিএনপি-জামায়াতপন্থিরা 'আর্চার ব্লাড সেন্টার ফর ডেমোক্রেসী' নামের এক সংগঠনের ব্যানারে এই কর্মসূচির আয়োজন করা হয়। খবর বাংলানিউজের।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এমন কয়েকজন সাংবাদিকদের জানান, অনুষ্ঠানে আয়োজকরা বাংলাদেশ সম্পর্কে অত্যন্ত নেতিবাচক বক্তব্য দিতে থাকলে দর্শক সারিতে থাকা আমেরিকান তথা অন্যান্য দেশের শিক্ষার্থীরাই তার প্রতিবাদ করেন। এ সময় একাধিক মার্কিন শিক্ষার্থী বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি সম্পর্কে তাদের ধারানার কথা তুলে ধরেন। এমনকি বিভিন্ন পত্র-পত্রিকায় বাংলাদেশের উন্নয়ন নিয়ে প্রকাশিত খবরও তুলে ধরেন। তারা আয়োজকদের মিথ্যাবাদী বলে ধুয়ো তুলতে থাকেন এবং তাদের বক্তব্যের প্রতিবাদ করেন। এ ধরনের বক্তব্য বন্ধ করতেও আহ্বান জানান তারা। 

সূত্র জানায়, অনুষ্ঠানে হেরিটেজ ফাউন্ডেশনের লিসা কার্টিস, ফরেন পলিসি ম্যাগাজিনের সাংবাদিক জোসেফ আলচিন, 'লন্ডন স্কুল অফ ইকোনোমিক্স'-এর হুমায়ুন কবির এবং মানবাধিকার ও শ্রমিক অধিকার বিষয়ক অ্যাটর্নি শমতলী হককে আমন্ত্রণ জানানো হলেও তাদের অনেকেই ছিলেন অনুপস্থিত। আর এসেছিলেন তারা আয়োজকদের বক্তব্যের কড়া প্রতিবাদ করে অনুষ্ঠান ত্যাগ করেন।

বিডি-প্রতিদিন/৩০ মার্চ, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর