শিরোনাম
৩১ মার্চ, ২০১৭ ০৬:৪১

বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ভিয়েনায় সংবর্ধনা

অনলাইন ডেস্ক

বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ভিয়েনায় সংবর্ধনা

ভিয়েনায় অবস্থানরত বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশনের রাষ্ট্রদূত মো: আবু জাফর ও তার সহধর্মিণী সালমা আহমেদ জাফর বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ভিয়েনায় এক সংবর্ধনার আয়োজন করেন। 

অষ্ট্রিয়ার রাজধানী ভিয়েনার ‘ভিয়েনা পার্ক হায়াত’ হোটেলের বলরুমে ২৭ মার্চ সন্ধ্যায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠনে উপস্থিত ছিলেন অষ্ট্রিয়ান পার্লামেন্ট সদস্য মি. আন্দ্রিয়াস স্নাইডার, ড. আন্দ্রিয়াস কালসব্রম্নর্ক, ড. গাভরিলা মসের, Comprehensive Nuclear Test Brand Treaty Organization (CTBTO)-এর নির্বাহী সচিব মি. লাসিনা জেরবো, International Atomic Energy Agency (IAEA)-এর ডিরেক্টর জেনারেল মি. উকিয়া আমানো, অষ্ট্রিয়ান সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা মি. ভারনের সেইন, ড. আলইস জে সারনজ, অষ্ট্রিয়ান সোশ্যাল ডেমক্রেটিক পার্টির অর্থনৈতিক ফেকশনের নেতা মি: এরনসট গ্রাফট।

এছাড়া অনুষ্ঠানে ভিয়েনাস্থ জাতিসংঘ সদর দপ্তরে অবস্থিত জাতিসংঘের বিভিন্ন সংস্থা ও অন্যান্য আন্তর্জাতিক সংস্থার উচ্চপদস্থ প্রতিনিধি, জাতিসংঘে নিযুক্ত ৫০টি দেশের স্থায়ী প্রতিনিধি, ৭৬টি দেশের রাষ্ট্রদূত সহ প্রায় তিন  শতাধিক অতিথি উপস্থিত ছিলেন। 

প্রবাসী বিশিষ্ট বাঙালিদের মধ্যে উপস্থিত ছিলেন সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং অষ্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক, সাংবাদিক এম. নজরুল ইসলাম,  অষ্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির, জাতিসংঘের আন্তর্জাতিক আনবিক সংস্থার সাবেক কর্মকর্তা ড. শহীদ হোসেন, অষ্ট্রিয়ান শিক্ষা মন্ত্রনালয়ের কর্মকর্তা মিজানুর রহমান খান, জাতিসংঘ শিল্প উন্নয়ন সংস্থার (ইউনিডো) সিনিয়র আন্তর্জাতিক বিশেষজ্ঞ কাশফিয়া মনসুর, ওপেক এর কর্মকর্তা রুহুল আমিন, জাতিসংঘের আন্তর্জাতিক আনবিক সংস্থার কর্মকর্তা ড. মুজিবুর রহমান, ডা. মনিকা বেগ, এমরান ফারুক, রবিন মো: আলী, ফিরোজ আহমেদ, খন্দকার মো: মাহাবুব, ডা. অর্চি সাবাব, নাসরিন জাহান ও  ফরিদা ইসলাম প্রমুখ।
 
আমন্ত্রিত অতিথিদের রাষ্ট্রদূত মো: আবু জাফর ও তাঁর সহধর্মিণী সালমা আহমেদ জাফর স্বাগত জানান। বাংলাদেশ ও অষ্ট্রিয়ার জাতীয় সংগীত বাজানোর মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। সবংর্ধনা অনুষ্ঠানে রাষ্ট্রদূত মো: আবু জাফর স্বাগত বক্তব্যে বাংলাদেশ-অষ্ট্রিয়ার সম্পর্কের বিভিন্ন দিক তুলে ধরে আগামী দিনে দু‘দেশের সম্পর্ক  আরও শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বাংলাদেশের মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরেন। 

এ সময় রাষ্ট্রদূত বলেন, "বাংলাদেশ সরকার জঙ্গীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার বাংলাদেশকে বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছে।" তিনি অনুষ্ঠানে অংশগ্রহণ করায় সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

এমন সফল ও নিখুঁত একটা অনুষ্ঠনের আয়োজন করার জন্য আমন্ত্রিত প্রবাসী বিশিষ্ট বাঙালিরা ধন্যবাদ জানিয়েছেন রাষ্ট্রদূত মো: আবু জাফর, রাষ্ট্রদূতের সহধর্মিণী সালমা আহমেদ জাফর, কাউন্সেলর ও চ্যান্সারী প্রধান শাবাব বিন আহমেদ, প্রথম সচিব মিস মালিহা শাহজাহানসহ দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারীদের।

 


বিডি-প্রতিদিন/ ৩১ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৯

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর