Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ১০:২৯ অনলাইন ভার্সন
আপডেট :
নিউইয়র্ক সিটি কাউন্সিল নির্বাচনে বাংলাদেশি হারুন
এনআরবি নিউজ, নিউইয়র্ক

নিউইয়র্ক সিটি কাউন্সিল নির্বাচনে বাংলাদেশি হারুন

নিউইয়র্ক সিটি কাউন্সিলে দক্ষিণ এশীয়দের প্রতিনিধি হতে চান বাংলাদেশি মোহাম্মদ তৈয়েবুর রহমান হারুন। নির্বাচনে ডেমক্র্যাটিক পার্টির মনোনয়ন লাভের দৌড়ে অবতীর্ণ হয়েছেন হারুন।

সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে দলীয় প্রার্থী বাছাইয়ের নির্বাচন। এ নির্বাচনে জয়ী হতে পারলেই চূড়ান্ত নির্বাচনে বিজয় বলে ধরে নেয়া হবে।  

এই নির্বাচনী এলাকার ভোটারের ৭০ ভাগ হচ্ছেন ডেমক্র্যাট। এর মধ্যে বাংলাদেশিসহ এশীয় ভোটারের সংখ্যা ২৫ ভাগ। বর্তমান কাউন্সিলম্যান ররি ল্যাঙ্কম্যানের একমাত্র প্রতিদ্বন্দ্বি হচ্ছেন বাংলাদেশি হারুন।
 
গত সোমবার এক সংবাদ সম্মেলনে কুইন্সের জ্যামাইকা ও ফ্লাশিং নিয়ে গঠিত নিউইয়র্ক ‘সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট-২৪’ থেকে ডেমক্র্যাটিক পার্টির মনোনয়ন প্রত্যাশী হারুন নির্বাচন করার ঘোষণা দেন।  

ডেমক্র্যাটিক পার্টির রেজিস্টার্ড ভোটারের সংখ্যা ৫১ হাজার ২২২। এর মধ্যে এশিয়ান হচ্ছেন ১৩ হাজার ৭৩২। এশিয়ান ভোটারদের কাছে টানতে পারলে মনোনয়ন নিশ্চিত এবং সেটিই চূড়ান্ত বিজয় নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

 

সেপ্টেম্বরে প্রাইমারি নির্বাচনের আগে সব ভোটারের কাছে যেতে চান হারুন। এলাকার প্রবাসী নেতৃবৃন্দ, বিশেষ করে যারা ডেমক্র্যাটিক পার্টির বিভিন্ন ফোরামে কাজ করেন, তাদের সাথে ইতিমধ্যেই যোগাযোগ হয়েছে। তাদের কাছ থেকেও হারুন ইতিবাচক সাড়া পেয়েছেন।  
 
ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে মাস্টার্স এবং কিউনির হান্টার স্কুল অব সোস্যাল ওয়ার্ক থেকে গ্র্যাজুয়েশন করেছেন হারুন। বাংলাদেশের মানিকগঞ্জের সন্তান হারুন ৩০ বছর যাবত জ্যামাইকাতেই বসবাস করছেন।  

হারুন বলেন, সিটি কাউন্সিলে প্রবাসী তথা অভিবাসীদের মূল সমস্যা যথাযথভাবে উপস্থাপন ভীষণ প্রয়োজন। আমি যেভাবে নবাগত অভিবাসীর সমস্যা, সংকটের বিবরণ উপস্থাপন করতে পারবো, অন্য ভাষার মানুষের পক্ষে তা কখনোই সম্ভব নয়। বাংলাদেশিসহ এশিয়ানরা এই ডিস্ট্রিক্টে নানাভাবে সোচ্চার, তবে তাদের কোনো প্রতিনিধি এখন পর্যন্ত সিটি কাউন্সিলে যেতে পারেনি। সেই শূন্যতা পূরণে সকলের আন্তরিক সহায়তা চাই। ভিন্ন কম্যুনিটির ভোটারদের সাথেও আমার যোগাযোগ হচ্ছে। তবে ভোট ব্যাংক হিসেবে এশিয়ানদের ভাবছি। এখন পর্যন্ত বর্তমান কাউন্সিলম্যান ররি ল্যাঙ্কম্যানের বিরুদ্ধে আমি ছাড়া কেউ মাঠে নেই। ঐক্যবদ্ধ হতে পারলে জয়ের সম্ভাবনা শতভাগ।  

 

বিডি প্রতিদিন/২১ এপ্রিল, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow