২৩ এপ্রিল, ২০১৭ ১৯:০৮

মালয়েশিয়ায় বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়নের বর্ষবরণ উৎসব

জহিরুল ইসলাম হিরন, মালয়েশিয়াঃ

মালয়েশিয়ায় বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়নের বর্ষবরণ উৎসব

মালয়েশিয়ার ৫৫টির বেশি বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়ন মালয়েশিয়ার উদ্যেগে অনুষ্ঠিত হয়ে গেল প্রথম আন্তর্জাতিক স্টুডেন্ট কনভেনশন ও বাংলা বর্ষবরন অনুষ্ঠান।

শনিবার রাজধানী কুয়ালালামপুরের সিতিয়াওয়াংসা দেওয়ান শ্রী ইস্কান্দারে দিনব্যাপি চলে এই বর্ণাঢ্য অনুষ্ঠান । সকাল ১১টায় স্টুডেন্ট কনভেনশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হলেও সকলের দৃষ্টিটা যেন শুধু বর্ষবরণের অনুষ্ঠানকে ঘিরে, বিকাল ৫টা থেকে শুরু হয় বর্ষবরণ ১৪২৪ এর মূল অনুষ্ঠান।

দিনব্যাপী আয়োজিত এ অনুষ্ঠানে ছোটদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা,দৌড় প্রতিযোগিতা,মহিলাদের চেয়ার খেলা, কবিতা আবৃত্তি, নৃত্য,মেলা আকারে দেশীয় বিভিন্ন পণ্য সামগ্রী ও দেশীয় খানা-পিনার স্টল গুলো প্রবাসীদের বিশেষ ভাবে বিমোহিত করে,ছিল র‍্যাফেল ড্র এর ব্যবস্থাও।রাতে বাংলাদেশী ছাত্র ছাত্রীদের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানটি ছিল সবচেয়ে বেশি নজরকাড়া,সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতে বাজানো বাংলাদেশের জাতীয় সংগীতটি সকলের মনে দোলা দেয় ।

বিভিন্ন বিশ্ববিদ্যালয় কলেজ শিক্ষার্থীদের অনুষ্ঠান হলেও মালয়েশিয়া বসবাসরত অনেক প্রবাসী বাংলাদেশী পরিবারের অনুষ্ঠানে আগমনে অনুষ্ঠানে যোগ হয় ভিন্ন মাত্রা ।

বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়ন মালয়েশিয়ার সভাপতি জিয়াউর রহমানের সভাপতিত্বে ও অভিনেতা এবং মডেল তানভীর রহমান তনু ও শারমীন মৃত্তিকার প্রনবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের ডিফেন্স উইং প্রধান এয়ার কমোডর হুমায়ন কবির,ফাস্ট সেক্রেটারি এস,কে শাহীন সহ মালয়েশিয়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়,কলেজে কর্মরত বাংলাদেশি শিক্ষকবৃন্দ,প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী ও বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মী। 

বিডি প্রতিদিন/২৩ এপ্রিল, ২০১৭/ ই জাহান 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর