২৭ এপ্রিল, ২০১৭ ০৫:৫৫

রোমে প্রবাসী বাংলাদেশীদের মিলন মেলা অনুষ্ঠিত

এমডি রিয়াজ হোসেন, ইতালি:

রোমে প্রবাসী বাংলাদেশীদের মিলন মেলা অনুষ্ঠিত

ইতালি প্রবাসী বাংলাদেশীরা প্রতিবার ইউরোপের গ্রীষ্মের এ সময়টা আনন্দ উল্লাসের মধ্য দিয়ে কাটানোর চেষ্টা করে থাকেন। রোমে প্রবাসীদের উদ্যোগে জাতীয় ঐক্য প্রবাসী আয়োজনে গত মঙ্গলবার ২৫ এপ্রিল দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এক মিলন মেলা ও গ্রিল পার্টি অনুষ্ঠিত হয়েছে। মনোরম পরিবেশ প্রবাসীদের এ আয়োজনের প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব মো এরফানুল হক। এসময় আরও উপস্থিত ছিলেন, ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, ইতালি বিএনপির সিনিয়রসহ সভাপতি আমিনুর রহমান সালাম, বৃহত্তর কুমিল্লার সভাপতি দিদারুল আবেদীন, বাংলাদেশ সমিতির সম্মানীত সদস্য দ্বীন মোহাম্মদ। আয়োজনের বিশেষ আকর্ষণ ছিল ঢাকা থেকে আগত নন্দিত জাদুকর শাহিন শাহ্।

 

সোহরাব সরকার ও শাহানাজ আক্তারের আহ্বানে সকল রাজনৈতিক, সামাজিক, আঞ্চলিক, ব্যবসায়ী ও গাজীপুর প্রবাসীর ব্যবস্থাপনায় এবং নয়না আহম্মেদ, উম্মে হানী চৌধুরীরর প্রশাসনিক সহযোগিতায় আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন, ঢালী নাসির উদ্দিন, সনেট রোজারিও, মো: মোফাজ্জল, সাইফুল ইসলাম, আশরাফুল ইসলাম রুপক, সালাউদ্দিন আহম্মেদ, মো: রফিক, ফিরোজ তালুকদার, মো: মামুন, হানিফ সরকার ও কেনো মিয়া। অতিথিদের আপ্যায়নে ছিলেন, রিনা কবির, নিলা-বাবলী, মতিউর রহমান, আনোয়ার হোসেন, আফরোজা খানম ইফা। জাতীয় ঐক্য প্রবাসীর মিলন মেলায় আরও উপস্থিত ছিলেন, ইতালি আওয়ামী লীগের সহ-সভাপতি হাবীব চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক শোয়েব দেওয়ান, আবু তাহের, সাংগঠনিক সম্পাদক জামান মুক্তার, মহিলা সম্পাদক তুহিনা জামান মলি, দপ্তর সম্পাদক হাবিব মকদম, আইন বিষয়ক সম্পাদক ফারুক খালাসী, যুবলীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এনায়েত করিম, সেচ্চাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা, রোম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ মামুনসহ ঢাকা যুব পরিষদ ও অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ।

আয়োজনের প্রধান অতিথি এরফানুল হক জানান, প্রবাসীদের লাশ দেশে প্রেরণ ও তার প্রেক্ষিতে আর্থিক অনুদান পেতে প্রত্যেক বাংলাদেশী প্রবাসীদের আওতায় আনার জন্য বর্তমান সরকার একটি কার্যক্রম হাতে নিয়েছে। সেক্ষেত্রে দূতাবাসে হতে অবশ্যই প্রত্যেক বৈধ প্রবাসীকে অয়েজ আনার্স কল্যান বোর্ড'র সদস্য হতে ৩৫ ইউরো ফি প্রদান করে নাম লিপিবদ্ধ করতে হবে। এতে করে লাশ বাংলাদেশ এয়ারপোর্টে অবতরণ করে যিনি লাশ গ্রহণ করবেন, তিনি ৩৫ হাজার টাকা এবং পরে ৩ লক্ষ টাকা অনুদান পেতে পারেন। অন্যান্য দেশে যারা প্রবাসী রয়েছে তাদের মতই সুযোগ সুবিধা পেতে পারেন। তবে এ কার্যক্রম শুরু এবং বিস্তারিত দূতাবাস ওয়েব সাইটে দেয়া হবে বলে জানান প্রথম সচিব। এসময় নন্দিত জাদুকর ও শিশু বান্ধব শাহিন শাহ্‘র যাদু সকলেই উপভোগ করেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর