২৯ এপ্রিল, ২০১৭ ০০:২৪

বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণ বিষয়ে জেদ্দায় মতবিনিময়

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব:

বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণ বিষয়ে জেদ্দায় মতবিনিময়

সৌদি আরবের জেদ্দার একটি হোটেলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে আগত উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দলের সঙ্গে শ্রমবাজার সম্প্রসারণ, সমস্যা ও সম্ভাবনা বিষয়ক মতবিনিময় সভার আয়োজন করে জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট ও বৃহত্তর কুমিল্লা সমিতি।

বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত মতবিনিময় সভার সভাপতিত্ব করেন কনসাল জেনারেল এফ এম, বোরহান উদ্দিন। আবুল বাশার বুলবুল ও নুরুল ইসলাম এর যৌথ পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আজহারুল হক।

বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শাহ্‌ নেওয়াজ চৌধুরী, উপ-সচিব গোলাম মোস্তফা, উপ-সচিব নাসরিন মুক্তি, কাজী নেয়ামুল বশির, বীর মুক্তিযুদ্বা মইনউদ্দিন ভুঁইয়া, কাজী আমিন আহমেদ, খন্দকার আবুল কালাম আজাদ, এম ওয়াই আলাউদ্দিন, ডাক্তার এনাম খানসহ কনস্যুলেটের কর্মকর্তা এবং বৃহত্তর কুমিল্লা সমিতির নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, প্রকৌশলী, ডাক্তার, নার্স, শিক্ষক, টেকনিশিয়ানসহ দক্ষ শ্রমশক্তি রপ্তানীর মাধ্যমে সৌদি আরবে শ্রম-বাজার সম্প্রসারণ সম্ভব। এদেশে কর্মরত প্রবাসীদের সুরক্ষার দাবী জানিয়ে আরও বলেন, প্রবাসীদের স্বাস্থ্য বীমা, অবসর ভাতা বা পেনশন এবং প্রবাস-পল্লী খুবই জরুরি।

প্রধান অতিথি বক্তাদের দাবির প্রতি সহমত জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীর সরাসরি নির্দেশনায় প্রবাসীদের কল্যাণে মন্ত্রণালয় কাজ করে চলেছে। শীঘ্রই এর সুফল দেখা যাবে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর