Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২৯ জুলাই, ২০১৭

ঢাকা, শনিবার, ২৯ জুলাই, ২০১৭
প্রকাশ : ১৯ মে, ২০১৭ ০১:৪১ অনলাইন ভার্সন
আপডেট :
জেদ্দায় ইসলামী উন্নয়ন ব্যাংকের ৪২তম সম্মেলন অনুষ্ঠিত
মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব
জেদ্দায় ইসলামী উন্নয়ন ব্যাংকের ৪২তম সম্মেলন অনুষ্ঠিত

ইসলামী উন্নয়ন ব্যাংকের (আইডিবি) ৪২তম সম্মেলন সৌদি আরবের বানিজ্যিক নগরী জেদ্দায় অনুষ্ঠিত হয়েছে। ৪২তম এই সম্মেলনে চেয়ারপার্সনের দায়িত্ব পালন করেন বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী উন্নয় ব্যাংকের প্রেসিডেন্ট  ড. বান্দার  বীন হাজ্জার।

সম্মেলনে অর্থ মন্ত্রী বলেন, "সৌদি আরবের জেদ্দাস্থ বাংলাদেশী কমিউনিটি পরিচালিত দুইটি স্কুলে নিজস্ব অর্থায়নে ভবন নির্মাণ করা হবে। অনুষ্ঠানে বাংলাদেশের অর্থনৈতিক ও শিক্ষা এবং কারিগরি বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়। "


এই সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন অর্থনৈতিক বিভাগের সচিব কাজী সফিকুল ইসলাম, অতিরিক্ত সচিব শামসুল আলম, রিয়াদ দুতাবাসের ইকোনমিক কাউন্সিলর ড. মোহাম্মদ আবুল হাসান।  এছাড়াও ব্রাক, আহাসানিয়া মিশন ও অর্থনৈতিক বিভাগসহ তিনটি প্রতিনিধি দলের সদস্যরা।

তিনদিনের এই সম্মেলনে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত সৌদি অর্থমন্ত্রী মোহাম্মদ বিন আব্দুল্লাহ আল জেদানের সঙ্গে সাইড লাইনে সৌদি দেশের বিভিন্ন বিষয় নিয়ে বৈঠক করেন।  প্রতিষ্ঠানটির ৫৭টি সদস্য দেশের প্রতিনিধিদের অংশগ্রহনে অনুষ্ঠিত সম্মেলনে আইডিবির ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা হয়। এতে বাংলাদেশের ২টি স্টল স্থান পায়। এ সময় আইডিবি ও বাংলাদেশের মধ্যে পল্লী উন্নয়ন ও দারিদ্র বিমোচন প্রকল্পের অধীনে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।


বিডি প্রতিদিন/ ১৭ মে, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৩

আপনার মন্তব্য

up-arrow