২১ মে, ২০১৭ ১০:৩৭

খালেদার গুলশান অফিসে তল্লাশির ঘটনায় প্রতিক্রিয়া যুক্তরাষ্ট্র বিএনপির

এনআরবি নিউজ, নিউইয়র্ক থকে:

খালেদার গুলশান অফিসে তল্লাশির ঘটনায় প্রতিক্রিয়া যুক্তরাষ্ট্র বিএনপির

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তল্লাশির প্রতিবাদে যুক্তরাষ্ট্র বিএনপির বিবদমান গ্রুপ গুলো বিক্ষোভ, মানববন্ধন এবং সংবাদ সম্মেলনের ঘোষণা দিয়েছে।

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক দেলোয়ার হোসেন তাৎক্ষণিক এক বিবৃতিতে বলেছেন, বিএনপি যখন ভিশন-২০৩০ ঘোষণার মধ্য দিয়ে বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারসহ মানুষের ভাগ্য উন্নয়নের সুদূর প্রসারি পরিকল্পনা জাতির সামনে উপস্থাপন করেছে, ঠিক তার পরই সরকারের গা জ্বালা শুরু হয়েছে।
যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির চেয়ারপার্সন আকতার হোসেন বাদল অপর এক বিবৃতিতে বলেন, ‘জোরপূর্বক রাষ্ট্র ক্ষমতা দখল করে আওয়ামী লীগ বাংলাদেশকে গণতন্ত্রহীন করতে চায়। বেগম জিয়ার অফিসে তল্লাশি চালানো হলো। এটি অমার্জনীয় অপরাধ।’
বিএনপির নেতা আলহাজ্ব বাবরউদ্দিন এবং নিউইয়র্কে বসবাসরত যুবদলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন এক যুক্ত বিবৃতিতে তল্লাশির ঘটনার নিন্দা জানিয়েছেন।
তল্লাশির প্রতিবাদে নিউইয়র্ক সময় দুপুর এবং সন্ধ্যায় পৃথক ৩টি কর্মসূচি ঘোষণা করেছে বিএনপির পরস্পর বিরোধী গ্রুপ গুলো। সন্ধ্যায় টক অব দ্য টাউনে সংবাদ সম্মেলন করবে আকতার হোসেন বাদলের নেতৃত্বাধীন বিএনপি।
প্রায় একই সময়ে মানববন্ধন ও বিক্ষোভ করবে বিএনপি, যুবদল, ছাত্রদল, জাসাসের নেতা-কর্মীরা।
মিজানুর রহমান ভূইয়ার নেতৃত্বাধীন অপর অংশের বিক্ষোভ অনুষ্ঠিত হবে ডাইভার্সিটি প্লাজায়।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর