২২ মে, ২০১৭ ১৪:৫১

প্রধানমন্ত্রীর সঙ্গে রিয়াদ প্রবাসী বিশিষ্টজনদের সৌজন্য সাক্ষাৎ

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব:

প্রধানমন্ত্রীর সঙ্গে রিয়াদ প্রবাসী বিশিষ্টজনদের সৌজন্য সাক্ষাৎ

সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে অারব ইসলামিক আমেরিকান সামিটে যোগ দিয়ে চার দিনের রাষ্ট্রীয় সফরে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন রিয়াদের রাজনীতিবিদ, ব্যবসায়ী এবং সাংবাদিকরা।

রবিবার রাতে রিয়াদে ৫তারকা হোটেল মুভিনপিকে এই সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, বিশিষ্ট ব্যবসায়ী জসিম উদ্দিন সাইদ, রিয়াদ কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি সালাহ উদ্দিন আহমেদ ফারুক, সহসভাপতি ও কুমিল্লা মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নব নির্বাচিত সাধারণ সম্পাদক জাকির হোসেন, ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, রিয়াদ কেন্দ্রীয় যুবলীগের সভাপতি আব্দুল জলিল, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদুর রহমান, সাধারণ সম্পাদক ও রিয়াদস্থ বরগুনা সমিতির সভাপতি মোহাম্মদ আব্দুস সালাম, প্রধান উপদেষ্টা নিয়াজ মোহাম্মদ খান, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডাক্তার শাহ আলম, আওয়ামী পরিষদের সভাপতি মোহাম্মদ আলী নুর, সাধারণ সম্পাদক এম আর মাহবুবুর রহমান, রিয়াদ জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রফিকুল হায়দায়, সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সভাপতি মোহাম্মদ আবুল বশির, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আল-আমীন, জাহাঙ্গীর আলম হৃদয়, হাবিবুর রহমান প্রমুখ।

বিজয় দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রকাশিত বিশেষ স্মরনিকা “বিজয় একাত্তর’- এর একটি কপি প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন সংগঠনের নেতৃবৃন্দ। এসময় বরগুনা সমিতির সভাপতি আব্দুস সালাম ২০০১ সালে প্রধানমন্ত্রীর নির্বাচনী আসন বরগুনাকে পুনর্বহাল ও আমতলী উপজেলাকে জেলা ঘোষণার দাবি জানান।
 
উল্লেখ্য, চারদিনের সফরে আসা প্রধানমন্ত্রী সোমবার সকালে মোহাম্মদ (স.) এর রওজা জিয়ারতের উদ্দেশ্যে রিয়াদ ত্যাগ করেন। মদীনায় মোহাম্মদ (স.) এর রওজা জিয়ারতের পর মঙ্গলবার মক্কায় পবিত্র উমরাহ পালন করে সেদিন রাতেই তার দেশে ফেরার কথা  রয়েছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর