২৮ মে, ২০১৭ ০১:১৯

রিয়াদ বাংলা স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচন সম্পন্ন

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব:

রিয়াদ বাংলা স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচন সম্পন্ন

ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ বাংলা শাখার পরিচালনা পর্ষদের নির্বাচন সম্পন্ন হয়েছে।

শুক্রবার দুপুর ১১টা ৩০মিনিট থেকে ১টা ৩০মিনিট পর্যন্ত নামাজ এবং খাবারের বিরতি দিয়ে স্কুল প্রাঙ্গণে সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন রিয়াদ বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর সারওয়ার আলম।

দীর্ঘ ৬ বছর পর ভোটের মাধ্যমে নিজেদের পছন্দের ব্যক্তিকে অভিবাবক পরিষদে আনতে পেরে উৎফুল্ল স্কুলের ভোটাররা। দূতাবাসের সার্বিক তত্ত্বাবধানে অত্যন্ত সুন্দর এবং নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করে দেয়ার জন্য দূতাবাসকে ধন্যবাদ জানান তারা।

নির্বাচনের ফলাফলে নির্বাচিত ৭জন সদস্য হলেন, মোহাম্মদ আব্দুল হাকিম, ইঞ্জিনিয়ার গোফরান, মোহাম্মদ মোসতাক আহমেদ, নুরুল আমীন, মোহাম্মদ রফিকুল ইসলাম, শফিকুল ইসলাম এবং সবুজ বিশ্বাস। নির্বাচিত ৭ জনের মধ্য থেকে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ট্রেজারারসহ অন্যান্য পদের জন্য মনোনীত করা হবে। 

নির্বাচিত সদস্যরা ফলাফল প্রকাশের পর তাদের প্রতিক্রিয়ায় বলেন, মান সম্মত শিক্ষার সুন্দর পরিবেশ নিশ্চিত করে বহিঃর্বিশ্বের ৯টি কেন্দ্রের মধ্যে সবদিক থেকে এই কেন্দ্রটিকে ১নম্বর অবস্থানে নেয়া হবে আমাদের মূল কাজ। তাদের এই স্বপ্ন পূরণে সবার সহযোগিতা চেয়েছেন নব নির্বাচিত সদস্যরা।

এদিকে নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থী এবং ভোটারদের মধ্যে বিরাজ করে উৎসবের আমেজ। নির্বাচনটি বাংলাদেশিদের মধ্যে হলেও এখানে ছিলোনা কারো বিরুদ্ধে কারো কটু কথা বা হামলা মামলার আশঙ্কা। 

নির্বাচনে মোট ভোটার ছিলো ৭৭২জন। এর মধ্যে ৩৮৩জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
 
নো লস নো প্রফিট নীতিতে পরিচালিত স্কুলটি নিজস্ব ভবন নির্মাণসহ নানা সমস্যায় জর্জড়িত আছে দীর্ঘদিন যাবৎ। নবনির্বাচিত কমিটি তাদের সততা এবং যোগ্যতা দিয়ে স্কুলটির যাবতীয় সমস্যা সমাধান করে শিক্ষার সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনবেন এমনটাই প্রত্যাশা অবিভাবকদের।

বিডি প্রতিদিন/ ২৮মে, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর