২২ জুন, ২০১৭ ০১:৪৭

মালয়েশিয়া বাংলাদেশ কমিউনিটি প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার মাহফিল

জহিরুল ইসলাম হিরন, মালয়েশিয়া

মালয়েশিয়া বাংলাদেশ কমিউনিটি প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার মাহফিল

মালয়েশিয়া বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের উদ্যোগে মালয়েশিয়ায় অবস্থানরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক, ব্যবসায়ী, রাজনিতীবিদ, শিক্ষক ও ছাত্র, ছাত্রীদের সম্মানে ইফতার মাহফিল বুধবার কুয়ালালামপুর বুকিত বিনতাং রসনা বিলাস রেষ্টুরেন্টে এ অনুষ্ঠিত হয়।

প্রেস ক্লাব যুগ্ন-সাধারন সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি জহিরুল ইসলাম হিরনের পরিচালনায় পবিত্র কোরআন তেলওয়াত করেন সাধারন সম্পাদক বশির আহমেদ ফারুক। এসময় মালয়েশিয়া বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আহমেদুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (পলিটিক্যাল) জনাব মোঃ রইস হাসান সরোয়ার।

তিনি বলেন, কয়েক লক্ষ বাংলাদেশীর বসবাস এই মালয়েশিয়ায়, তাদের সুখ দুঃখের খবরগুলো সবার মাঝে পৌঁছে দেন গুটি কয়েকজন সাংবাদিক। সাংবাদিকদের কল্যানেই কমিউনিটির সংবাদগুলো মিডিয়ায় আসে এবং বাংলাদেশসহ বিশ্ববাসী আমাদের কার্যক্রমগুলো জানতে পারে। সেজন্য বাংলাদেশ কমিউনিটি প্রেস ক্লাবের নেতৃবৃন্দকে আমার পক্ষ থেকে এবং বাংলাদেশ হাইকমিশন মালয়েশিয়া ও মান্যবর হাইকমিশনার জনাব মুহাঃ শহীদুল ইসলামের পক্ষ থেকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও আগাম ঈদ মোবারক।

তিনি আরো বলেন, সংবাদের স্বচ্ছতা ও পেশাদারিত্ব বজায় রেখে সংবাদ প্রচার, একটি সমাজ ও কমিউনিটির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রবাসে বাংলাদেশীদের কার্যক্রম তুলে ধরতে মিডিয়ার কোন বিকল্প নেই। মালয়েশিয়ায় বাংলাদেশীদের কর্মকান্ডকে শক্তিশালী করতে মিডিয়ার ভূমিকা অপরিসীম। যা এখানকার সাংবাদিকরা অত্যন্ত দক্ষতার সাথে করে যাচ্ছে। বাংলাদেশ হাইকমিশন মালয়েশিয়া আপনাদের সাথে সবসময় ছিল এবং ভবিষ্যতেও সাথে থাকবে, আমরা আশা করবো আপনারা কমিউনিটির পাশাপাশি যারা আমাদের অর্থনৈতিক উন্নয়নের যোগানদাতা সেই সব মেহনতী শ্রমিক ভাইদের কথা, তাদের সূখ-দু:খ গুলো আরো বেশি বেশি তুলে ধরবেন।

এসময় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিটি প্রেস ক্লাব সাধারন সম্পাদক বশির আহমেদ ফারুক, সহ-সভাপতি আমিনুল ইসলাম রতন ও মোস্তফা ইমরান রাজু ।

ইফতার মাহফিল আরো উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা মোঃ তাজকির আহমেদ, মামুন বিন আব্দুল মান্নান, আহমেদ হোসেন সাগর, প্রেস ক্লাব যুগ্ন-সাধারন সম্পাদক কায়সার হামিদ হান্নান, প্রচার সম্পাদক খন্দকার মোস্তাক আহমেদ শান্ত, সহ-দপ্তর সম্পাদক কাজী আশারা্ফুল ইসলাম, সদস্য মোঃ শাহাদাত হোসেন, আলাউদ্দিন সিদ্দিকী, শেখ আরিফুজ্জামান, শামসুজ্জামান নাঈম, আব্দুল কাদের ও সাংবাদিক গোলাম রাব্বানী রাজাসহ অনেকে। 

বিডি-প্রতিদিন/২২ জুন, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর