২৭ জুন, ২০১৭ ০০:৩৯

নিউইয়র্কে চাঁদ রাত মেহেদী মেলায় বাংলাদেশিদের উপচেপড়া ভীড়

অনলাইন ডেস্ক

নিউইয়র্কে চাঁদ রাত মেহেদী মেলায় বাংলাদেশিদের উপচেপড়া ভীড়

নিউইয়র্কে ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকায় অনুষ্ঠিত হয়েছে বর্ণাঢ্য চাঁদ রাত মেহেদী মেলা। 

স্থানীয় সময় ঈদের আগের দিন ২৪ জুন শনিবার রাতে ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকায় এশিয়ান ড্রাইভিং স্কুল এবং আল আকসা রেষ্টুরেন্টের সামনে জমজমাট এ মেহেদী উৎসব অনুষ্ঠিত হয়। বিপুল সংখ্যক নতুন প্রজন্মসহ প্রবাসী বাংলাদেশিদের উপচেপড়া ভীড় ছিল এ মেলা উৎসবে। গভীর রাত পর্যন্ত চলা বর্ণিল এ মেহেদী উৎসবে মেতে ওঠেন তারা।

এশিয়ান ড্রাইভিং স্কুলের সামনে তানিয়া বিউটি সেলুনের আয়োজনে চাঁদ রাত মেহেদী মেলা ২০১৭ শনিবার বিকাল চারটা থেকে রাত ১২ টা পর্যন্ত চলে। এশিয়ান ড্রাইভিং স্কুলের সহযোগিতায় এ মেলায় ছিল মেহেদী, জামা-কাপড়, গহনা আর মুখরোচক খাবার স্টল। ছিল সাংস্কৃতিক পরিবেশনাও। 

এশিয়ান ড্রাইভিং স্কুলের কর্ণধার এস আর লিংকন মেলা উৎসবে আগতদের স্বাগত জানান। এসময় শুভেচ্ছা জানান, আমেরিকান-বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনকের প্রেসিডেন্ট আবদুস শহীদ, বাফার প্রেসিডেন্ট ফরিদা ইয়াসমিন প্রমুখ। মেলায় মেহেদী শিল্পীরা নতুন প্রজন্মসহ বিপুল সংখ্যক নারীকে মেহেদী রংয়ে রাঙায় মনের মাধুরী মিশিয়ে। 

তানিয়া বিউটি সেলুনের কর্ণধার তানিয়া বলেন, এটি তাদের প্রথম আয়োজন। মেলা উৎসবে বিপুল সাড়ায় তিনি অভিভূত বলে জানান।

অন্যদিকে কমিউনিটি এক্টিভিস্ট মাকসুদা আহমদের উদ্যোগে আল আকসা রেষ্টুরেন্টের সামনে জমজমাট চাঁদ রাত মেহেদী উৎসব অনুষ্ঠিত হয়। মাকসুদা আহমদ তার কয়েকজন বন্ধু নিয়ে চতুর্থবারের মত এ মেহেদী উৎসব আয়োজন করে। 

শনিবার রাত ৯টা থেকে ১২ টা পর্যন্ত এ মেহেদী উৎসবে মেহেদী ছাড়া অন্যান্য স্টলও ছিল। মাকসুদা আহমদ জানান, ১২ জন মেহেদী শিল্পী নতুন প্রজন্মসহ প্রায় ২শ জনকে বর্ণিল মেহেদী সাজে সাজায়।

এদিকে, মেলা উৎসবে অংশ নেয়া অনেকেই আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, এ ধরনের ব্যতিক্রমী আয়োজনের  মাধ্যমে প্রবাসে জন্ম নেয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্ম বাংলাদেশের ঐতিহ্যবাহি কৃষ্টি কালচারকে জানতে ও লালন করতে সক্ষম হবে।

বিডি প্রতিদিন/ ২৭ জুন, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর