২৯ জুন, ২০১৭ ২১:০৬

ভিয়েনায় ঈদ উৎসব

নজরুল ইসলাম, ভিয়েনা (অষ্ট্রিয়া থেকে)

ভিয়েনায় ঈদ উৎসব

বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশন ভিয়েনায় 'ঈদ উৎসব ২০১৭' অনুষ্ঠিত হয়েছে।  অষ্ট্রিয়ার রাজধানী ভিয়েনার হউফসাইলস্থ বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গনে অনুষ্ঠিত সেই ঈদ উৎসবটি প্রবাসীদের মিলন মেলায় পরিণত হয়েছিল।

গতকাল বুধবার এই ‘ঈদ উৎসব ২০১৭’ অনুষ্ঠিত হয়। অষ্ট্রিয়ায় বাংলাদেশী কমিউনিটিকে আরও ঐক্যবদ্ধ করার লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস ভিয়েনা কর্তৃক আয়োজিত এই ঈদ উৎসবে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন। তাদের একে অপরের সঙ্গে আলিঙ্গনে ফুটে ওঠে ঐক্য, সহনশীলতা ও নিজের আগে অন্যের জন্য চিন্তা করার মানবিক মূল্যবোধ।

এ সময় বাংলাদেশে রাষ্ট্রদূত মো: আবু জাফর ও তাঁর সহধর্মিণী সালমা আহমেদ জাফর অনুষ্ঠানে উপস্থিত সকলের প্রতি তাদের শুভ কামনা ও শুভেচ্ছা জানান। এবং অনুষ্ঠানে অংশগ্রহণ করায় সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

এছাড়াও উক্ত অনুষ্ঠনে আমন্ত্রিত অথিতি হিসেবে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের মধ্যে উপস্থিত ছিলেন, ভারতের রাষ্ট্রদূত মিস রেনু পাল, শ্রিলংকার রাষ্ট্রদূত মিস প্রিয়ানে বিজেমেকেরা, মালয়েশিয়ার রাষ্ট্রদূত মি. ডটো আডনান বিন অুমান, নেপালের রাষ্ট্রদূত মি. প্রকাশ কুমার সুভেদি, তাজেকিস্থানের রাষ্ট্রদূত মি. ইয়মতউলু নাসরেদিনভ, জাপানের রাষ্ট্রদূত মি. মিতসুরু কিটানো, কানাডার রাষ্ট্রদূত মি. মার্ক এডওয়ার্ড বাইলি, কেনিয়ার রাষ্ট্রদূত মি. মাইকেল এডিপো অকথ ওয়াউগি ও ভিয়েতনামের রাষ্ট্রদূত ড. ভোবিইট আন।

প্রবাসী বিশিষ্ট বাঙালিদের মধ্যে আমন্ত্রিত অথিতি হিসেবে উপস্থিত ছিলেন,  সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং অষ্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক, সাংবাদিক এম. নজরুল ইসলাম,  অষ্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির, বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর ও চ্যান্সারী প্রধান শাবাব বিন আহমেদ, অনারারি কাউন্সেলর মি. কমার এরনষ্ট গ্রাফট, দূতাবাসের কর্মকর্তা জুবায়দুল হক চৌধুরী, মাহাবুবুল আলম, জাতিসংঘের আন্তর্জাতিক আনবিক সংস্থার কর্মকর্তা ড. মো; সামসুদ্দিন, অষ্ট্রিয়ান শিক্ষা মন্ত্রনালয়ের কর্মকর্তা মিজানুর রহমান খান, ওপেক এর কর্মকর্তা রুহুল আমিন, মিনহাজুর রহমান, মুক্তিযোদ্ধা বায়োজিদ মীর, আকতার হোসেন, শামছুল ইসলাম, রুহী দাস সাহা, আবদুল জলিল, সাজ্জাদ হোসেন হিমু, খন্দকার মো: মাহাবুব, মোশারফ হোসেন আজাদ, তপন রোজারিও, আহাদ চৌধুরী, মুক্তিযোদ্ধা সামসুল হুদা চৌধুরী, ডা. অর্চি সাবাব, হাসিনা রহমান, ওজালা রোজারিও, নাসরিন জাহান, নুসরাত হোসেন,  নুসরাত সুলতানা মিষ্টি, জারিন জাকারিয়া ও  ফরিদা ইসলাম প্রমুখ। বাংলাদেশের ঐতিহ্যবাহী ঈদের খাদ্য সামগ্রীর মাধ্যমে সবাইকে আপ্যায়িত করার মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।


 
বিডি-প্রতিদিন/ ২৯ জুন, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৬

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর