২৫ জুলাই, ২০১৭ ১৭:৩৪

টরন্টোতে রাবির সাবেক শিক্ষার্থীদের বনভোজনে 'লুঙ্গি ড্যান্স'

অনলাইন ডেস্ক

টরন্টোতে রাবির সাবেক শিক্ষার্থীদের বনভোজনে 'লুঙ্গি ড্যান্স'

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক শিক্ষার্থীদের সংগঠন কানাডা অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব রাজশাহী ইউনিভার্সিটির (CAARU) বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। বনভোজনে বাংলাদেশের জনপ্রিয় পোশাক ‘লুঙ্গি’ আলোচনার শীর্ষে উঠে এসেছে। ক্যাম্পাসের সাবেক ছাত্র-ছাত্রীরা এ দিন লুঙ্গি পরে নাচে অংশ নেন। এসময় চলছিল লুঙ্গি নিয়ে একটি গান। গানের তালে তালে লুঙ্গি পরা গ্র্যাজুয়েটরা নাচে অংশ নেন। লুঙ্গি নাচ পিকনিকে অংশগ্রহণকারীদের ব্যাপক আনন্দ দেয়। 

গত রবিবার (২৩ জুলাই) টরেন্টোস্থ টেইলর ক্রিক পার্কে জমজমাট এই বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়। প্রবাসী নাগরিক জীবনের সমস্ত কর্মব্যস্ততাকে পিছনে ফেলে রাবির সাবেক ছাত্রছাত্রীরা পরিবার পরিজন নিয়ে বন্ধু-বান্ধবসহ মিলিত হন আনন্দঘন এই মিলন মেলায়। টরেন্টো ও টরেন্টোর আশেপাশের শহরগুলো থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক প্রাক্তন ছাত্রছাত্রী, শিক্ষক ও কর্মকর্তাগণ এতে অংশ নেন।

এতে বাচ্চা ও বয়স্কদের দৌড়, রশি টানাটানি, ফুটবল খেলা, নারীদের বালিশ খেলা, তীর নিক্ষেপ খেলা, দল বেধে বন বাদারে ঘুরাঘুরি, দিনভর গল্প আড্ডা, কৌতুক, গান পরিবেশনা, কবিতা আবৃত্তি, স্মৃতিচারণ, সুস্বাদু খাবার, রাফেল ড্র আর মজার মজার খেলা ও সাংস্কৃতিক পর্ব নিয়ে সবাই হারিয়ে গিয়েছিল স্মৃতিময় মতিহার চত্বর, প্যারিস রোড ও ক্যাম্পাসের পুরানো দিনগুলোতে।
 
সংগঠনের সভাপতি আরিফ সোহেল ও সাধারণ সম্পাদক সবিতা সোমানী বনভোজনে অংশগ্রহণকারী ছাত্রছাত্রী ও আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান। বনভোজন আয়োজন কমিটির আহবায়ক মুস্তাফিজ খান পাপ্পু সবাইকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বনভোজনে টরেন্টোর বিশিষ্টজনদের অংশগ্রহণও ছিল চোখে পড়ার মত। বিভিন্ন খেলায় ও র্যাফেল ড্রয়ে বিজয়ীদের মধ্যে আকর্ষণীয় পুরস্কার বিতরণ করা হয়।

বিডি প্রতিদিন/২৫ জুলাই ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর