১৬ আগস্ট, ২০১৭ ২৩:০১

বেলজিয়ামে জাতীয় শোক দিবস পালন

অনলাইন ডেস্ক

বেলজিয়ামে জাতীয় শোক দিবস পালন

১৫ অগাস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বেলজিয়াম আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচক সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক এম.এ.গনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব ইতিহাসের মহানায়ক। সেরা মুক্তিসংগ্রামী, সেরা রাষ্ট্রনায়ক। জননন্দিত নেতা হিসেবে তার তুলনা ছিলেন তিনি নিজেই। দেশের মাটি ও মানুষের প্রতি বঙ্গবন্ধুর ভালোবাসা ও দায়বোধ তাকে মহীরুহে পরিণত করেছে। ব্যক্তি শেখ মুজিব হয়ে উঠেছিলেন বাঙালির অবিসংবাদিত নেতা।
বিশেষ আলোচক বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহদত হোসেন বলেন, বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না আর বাংলাদেশ না হলে আমিও আজ রাষ্ট্রদূত হিসেবে থাকতে পারতাম ন , তাই বাঙ্গালী জাতির স্থপতি একজনই তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
অন্যতম আলোচক ইউরোপিয়ান পার্লামেন্টের সাবেক এমপি পাওলো কারাকাস বলেন, শেখ মুজিব জীবিত থাকলে তিনিই হতেন বিশ্ব রাষ্ট্রনায়কের রোল মডেল। আজকের দিনে শ্রদ্ধার সাথে তার মহান কীর্তির প্রতি সালাম জানাই।

মঙ্গলবার দুপুরে ব্রাসেলসের একটি হলে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি লতিফ শহিদুল হক। সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতনের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধার্ঘ্য নিবেদন ও বিদেহী আত্মার প্রতি শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করেন।

এছাড়া আরো বক্তব্য রাখেন ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, বেলজিয়াম বঙ্গবন্ধু পরিষদের সাবেক সভাপতি ড. ফারুক মির্জা, ইতালি আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক কিটন সিকদার, বেলজিয়াম আওয়ামী লীগ উপদেষ্টা মুক্তিযোদ্ধা দারিয়া আমিন হক বীরপ্রতীক, সহ সভাপতি বিধান রায়, ফয়সাল আজাদ তালুকদার, নিরঞ্জন রায়, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল খান, এম.এম. মোর্শেদ, আখতারুজ্জামান, যুবলীগ এর খালেদ মিনহাজ, রাসেল প্রমুখ।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর