১৭ আগস্ট, ২০১৭ ১১:৩১

স্পেনে বিনম্র শ্রদ্ধায় শোক দিবস পালিত

দবির তালুকদার, স্পেন থেকে:

স্পেনে বিনম্র শ্রদ্ধায় শোক দিবস পালিত

স্পেনের মাদ্রিদে বিনম্র শ্রদ্ধা ও যথাযথ মর্যাদায়  ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন করেছে স্পেন বাংলাদেশ দূতাবাস । জাতীর  জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকীতে গভীর শ্রদ্ধাঞ্জলি জানিয়ে বিপুল সংখ্যক প্রবাসীরা এতে অংশ নেন।

১৫ আগস্ট সকাল ১১টায়  বাংলাদেশ দূতাবাসে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও জাতীয় সংগীতের মাধ্যমে কার্যক্রম শুরু করেন স্পেনে  নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অন্যান্য শহীদ সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও বিশেষ মোনাজাত করা হয়। দূতাবাস মিনিস্টার ও হেড অব চ্যান্সরি হারুন আল রাশিদের সঞ্চালনায় দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র-প্রতিমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করেন, কমার্সিয়াল কউন্সিলার নাভিদ শফিউল্লাহ, প্রথম সচিব শ্রম উইং শরিফুল ইসলাম। 

প্রধান অতিথির বক্তবে হাসান মাহমুদ খন্দকার বলেছেন, একটি বিভক্ত জাতীকে একটি প্লাটফরমে নিয়ে এসেছিলেন বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান। নেতৃত্বে দিয়েছিলেন স্বাধীনতা সংগ্রামের। তাঁর জন্য শোকাহত হয়ে আবেগি হলে চলবে না ,শোককে শক্তিতে পরিণত করতে হবে। বঙ্গবন্ধু তাঁর সুদৃঢ় নেতৃত্ব ও মহানুভবতায় বাঙালি জাতির অর্থনৈতিক ও সামাজিক মুক্তির লক্ষ্যে নিরলসভাবে কাজ করে গেছেন। 

অনুষ্ঠানে কমিউনিটি ও রাজনৈতিক নেতা কর্মীদের মধ্যে বক্তব্য রাখেন, জহিরুল ইসলাম নয়ন ,এস আই রবিন্‌ দুলাল সাফা, গোলাম মাওলা, আব্দুর রহমান, আব্দুর রহমান, মিহাজুল ইসলাম মামুন, এ কে এম জহিরুল ইসলাম, বদরুল ইসলাম  আজম কাল, আউইব আলি, দিদারুল আলম, তাপস দেবনাথ, বাহারুল আলম, রানা মাসুদ, খস্রু চৌধুরী, জাকির হুসেন, জসিম উদ্দিন, এআইএস আমিন প্রমুখ। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর