১৭ আগস্ট, ২০১৭ ২০:৩৮

ঢাকা-দোহা রুটে ফ্লাইট সিডিউল বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহার করেছে কর্তৃপক্ষ

আমিনুল ইসলাম, কাতার প্রতিনিধিঃ

ঢাকা-দোহা রুটে ফ্লাইট সিডিউল বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহার করেছে কর্তৃপক্ষ

ভিসা জটিলতা ও হজ এজেন্সিগুলোর কাজের ধীরগতির কারণে সৌদিগামী হজযাত্রীবাহী বাংলাদেশ বিমানের ২১টি নির্ধারিত ফ্লাইট বাতিল হয়েছে। এর ফলে ১,২৭,১৯৮ মধ্যে বিমানের জন্য বরাদ্দকৃত ৬৩,৫৯৯ হজযাত্রীকে বহন করার জন্য অতিরিক্ত ২২টি ফ্লাইটের প্রয়োজন।

এ চাহিদা মেটাতে বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ কাতারের ৫টি সহ কুয়েত ও যুক্তরাজ্য রুটের বেশ কয়েকটি ফ্লাইট বাতিলের সিদ্ধান্তের প্রেক্ষিতে ঈদকে সামনে রেখে বাংলাদেশগামী প্রবাসী যাত্রীদের মধ্যে চরম হতাশা ও ক্ষোভ দেখা দেয়।

যাত্রা বিঘ্নিত হলে দেশে ও প্রবাসে নানামুখী সমস্যার সম্মুখীন হতে পারে প্রবাসীরা। তাই সিডিউল বাতিলের ফলে উদ্ভুত সমস্যা ও তা থেকে প্রবাসীদের উত্তোরণের উপায় নির্ধারণের জন্য কাতারস্থ বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ মোস্তফার সাথে বুধবার (১৬ ই আগস্ট) মতবিনিময় সভার আয়োজন করেছে বাংলাদেশ লেখক-সাংবাদিক অ্যাসোসিয়েশন কাতার।

এতে ট্রাভেল এজেন্টরা আশা প্রকাশ করেন যেন, ফ্লাইট সংকটের কারণে হজযাত্রী ও দেশে ফেরত যাত্রীদের কেউই কোনভাবে ভোগান্তির শিকার যেন না হয়।

সংগঠনের সভাপতি অধ্যাপক আমিনুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূর মোহাম্মদদের পরিচালনায় অন্যান্যদের মধ্যে মতামত ব্যক্ত করেন তারেক ট্রাভেল-এর সিইও  আব্দুস সালম, ট্রাভেল চ্যানেল এন্ড ট্যুর এর সিইও জসীম উদ্দিন, ফ্রেন্স ক্লাবের সভাপতি ইকবাল হোসেন, যুবলীগ নেতা শাহ আলম মায়া ও গোলাম মাওলা মিঠু। সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে ছিলেন সহ-সভাপতি আকবর হোসেন বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক এম.এ সালাম, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক নূরুল আলম ফয়েজ, সদস্য আলমগীর হোসেন সম্রাট, সদস্য বাপ্পি রেজা প্রমুখ।

বিমান ম্যানেজার মোস্তফা জানান, বিমান বাংলাদেশ এয়ার লাইনস্ এর ১৫ আগস্ট থেকে ২৪ আগস্ট পর্যন্ত দোহা-ঢাকা রুটের ৫টি ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহার করেছে। তবে ৩০০ সিটের এয়ার ক্রাফটের পরিবর্তে ১৬২ সিটের এয়ার ক্রাফট ব্যবহার করে যাত্রী পরিবহণ করবে বিমান। ১৫তারিখের যাত্রীদের ১৬ তারিখে পাঠানো হয়েছে। বাকি সব ফ্লাইট যথারীতি চলবে।  প্রথম ২/৩টি ফ্লাইটে কিছু যাত্রী অতিরিক্ত থাকলেও তারা ২৪ তারিখের ভিতর পরবর্তী ফ্লাইটে দেশে যেতে কোন বাধাই থাকবে না। এ নিয়ে যাত্রীদের উদ্বিগ্ন না হওয়ার পরামর্শ দিয়েছেন বিমান ম্যানেজার। তিনি যাত্রীদের সাময়িক ভোগান্তির জন্য দু:খ প্রকাশ করেন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর