২০ আগস্ট, ২০১৭ ১৭:২৯

বাংলাদেশ সমিতি ইতালীর সদস্য সংগ্রহ শুরু

এমডি রিয়াজ হোসেন, ইতালী:

বাংলাদেশ সমিতি ইতালীর সদস্য সংগ্রহ শুরু

বাংলা‌দেশ স‌মিতি ইতালীর ২০১৭ সালের সাধারন নির্বাচন সামনে রেখে সদস্য সংগ্রহ শুরু হয়েছে। অ‌ভিযা‌নের প্রথম দি‌নে নির্বাচনী অঞ্চল-খ, তরপিনাত্তারাতে জনাকীর্ণ উপস্থিতিতে সদস্য ফরম বিতরন করেন নির্বাচন কমিশনারগণ।

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় ইতালীর রাজধানী রোমের তরপিনাত্তারাস্থ কেন্দ্রীয় জামে মসজিদের হলরুমে অঞ্চল খ এর দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমশিনের তথ্য সচিব আলি আম্বর আশরাফের সভাপতিত্বে ও নির্বাচন কমিশনার সিরাজ পঞ্চায়েতের পরিচালনায় মতবিনিময় ও সদস্য সংগ্রহ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় উপস্থিত সকলকে নির্বাচন সম্পর্কিত বিভিন্ন বিষয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন নির্বাচন কমিশন সচিব হেনরী ডি কস্তা। 

সভায় প্রধান নির্বাচন কমিশনার কে এম লোকমান হোসেন নির্বাচন পদ্ধতি ও প্রবাসী বাংলাদেশীদের জন্য বাংলাদেশ সমিতির প্রয়োজনীয়তা ও দায়িত্ব উপস্থিত সকলের মাঝে তুলে ধরেন। 

এসময় অন্যান্য কমিশনারবৃন্দ উপস্থিত দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ও সবাইকে নির্বাচনে ভোটদানে উৎসাহিত করতে আহ্বান জানান। 

সদস্য সংগ্রহ অভিযান ও মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ সমিতি ইতালীর সিনিয়র সহ সভাপতি ও ইতালী আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাসান ইকবাল, জালালাবাদ কল্যাণ সংঘ (বৃহত্তর সিলেট),বৃহত্তর  ফরিদপুর সমিতি, বরিশাল বিভাগ সমিতি, বৃহত্তর কুমিল্লা সমিতি ও বৃহত্তর নোয়াখালী সমিতির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। 

বক্তারা সকলে নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে বলেন, আজ সদস্য সংগ্রহের মাধ্যমে আপনারা এ কর্মসূচীর শুভ সূচনা করলেন আমরা চাই এর একটি সুন্দর ও সফল পরিসমাপ্তি।

বিডি প্রতিদিন/ ২০ আগস্ট, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর