২৩ আগস্ট, ২০১৭ ১২:৩৮

এল সালভাদরের অনাবাসিক রাষ্ট্রদূত মোমেন

এনআরবি নিউজ, নিউইয়র্ক

এল সালভাদরের অনাবাসিক রাষ্ট্রদূত মোমেন

এল সালভাদরে বাংলাদেশের প্রথম অনাবাসিক রাষ্ট্রদূত হিসেবে পরিচয়পত্র পেশ করেছেন নিউইয়র্কস্থ জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন। এল সালভাদরের রাজধানী স্যান সালভাদরে দেশটির রাষ্ট্রপতি ভবনে প্রেসিডেন্ট প্রফেসর স্যালভাদর স্যানচেজ সিরেন এর কাছে তিনি পদত্যাগপত্র পেশ করেন।

রাষ্ট্রদূত মাসুদ নিউইয়র্ক থেকে এল সালভাদরে বাংলাদেশি রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করবেন। গতকাল মঙ্গলবার পরিচয়পত্র পেশের আগে রাষ্ট্রদূত মাসুদকে আনুষ্ঠানিক গার্ড অব অনার প্রদান করা হয়। পরিচয়পত্র পেশ অনুষ্ঠানে দেশটির পররাষ্ট্রমন্ত্রী হুগো মার্টিনেজও ছিলেন।

রাষ্ট্রদূত মাসুদ বলেন, গণতন্ত্র, উন্নয়ন ও সামাজিক ন্যায় বিচারের ভিত্তিতে এল সালভাদরের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়নে বাংলাদেশ আগ্রহী। পারস্পরিক বন্ধুত্ব ও বাণিজ্য সম্পর্কের ক্রমোন্নয়নের ক্ষেত্রে দু'দেশের ভৌগোলিক দূরত্ব কখনই কোন বাধা হয়ে দাঁড়াবে না।

উল্লেখ্য, গত বছরের নভেম্বর মাসে বাংলাদেশের সাথে এল সালভাদরের কূটনৈতিক সম্পর্ক স্থাপিত হয়। পরিচয়পত্র পেশের পর পারস্পরিক নিয়মিত দ্বিপাক্ষিক কর্মকাণ্ড পরিচালনার জন্য বাংলাদেশ ও এল সালভাদরের মধ্যে একটি সমঝোতা স্মারক সাক্ষরিত হয়। রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন প্রেসিডেন্ট সিরেনকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

 
বিডি প্রতিদিন/২৩ আগস্ট, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর