শিরোনাম
২৩ আগস্ট, ২০১৭ ২১:৫৪

কন্ঠযোদ্ধা মঞ্জুর আহমেদ আর নেই

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে:

কন্ঠযোদ্ধা মঞ্জুর আহমেদ আর নেই

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী, কন্ঠযোদ্ধা মঞ্জুর আহমেদ আর নেই। ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লসএঞ্জেলেস সংলগ্ন গ্লেনডেল সিটিতে এডভ্যান্টিস্ট মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় নিউইয়র্ক সময় আজ বুধবার সকাল ৬টা ৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি প্রোস্টেট ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। হাসপাতাল থেকে তাঁর মৃত্যুর সংবাদ জানিয়েছেন তাঁর বোন রীনা আহমেদ। 

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের আরেক কন্ঠযোদ্ধা সৈয়দ মহিউদ্দিন হায়দার খোকাও কান্না বিজড়িত কন্ঠে এই মুক্তিযোদ্ধার মৃত্যু সংবাদ জানিয়ে বলেন, মুক্তিযুদ্ধের সময়ে মঞ্জুর আহমেদের অনেক গান বাঙালিদের উজ্জীবিত করেছে। 

মাদারীপুর জেলার ডা. আলাউদ্দিন আহমদের ছেলে মঞ্জুর আহমদ দীর্ঘদিন ধরে লসএঞ্জেলসে স্ত্রী এবং এক ছেলে ও এক মেয়েসহ বসবাস করছিলেন। নিউইয়র্কে বসবাসরত কন্ঠযোদ্ধা শহীদ হাসান এবং রথীন্দ্রনাথ রায়, যুক্তরাষ্ট্র সফররত আরেক কন্ঠযোদ্ধা ফকির আলমগীরও মঞ্জুর আহমেদের মৃত্যু সংবাদ জেনে গভীর শোক প্রকাশ করেছেন। 

মঞ্জুরের পরিবার আশা করছেন, তার লাশ সরকারি উদ্যোগে বাংলাদেশে নিয়ে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে। তার মৃত্যুর সংবাদ ইতিমধ্যেই লসএঞ্জেলেসে বাংলাদেশ কনস্যুলেটকে অবহিত করা হয়েছে।

যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি রাশেদ আহমেদ এবং সেক্রেটারি রেজাউল বারী তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও মুক্তিযোদ্ধা লাবলু আনসার এবং সেক্রেটারি শহিদুল ইসলাম এক বিবৃতিতে কন্ঠযোদ্ধা মঞ্জুরের লাশ সরকারি ব্যবস্থাপনায় ঢাকায় নিয়ে শহীদ বুদ্ধিজীবী গোরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের জন্যে সরকারের প্রতি আহবান জানিয়েছেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর