২১ সেপ্টেম্বর, ২০১৭ ২১:১২

২৬তম আমেরিকান ডেন্টাল কংগ্রেসে ডা. অরূপ রতন চৌধুরী

অনলাইন ডেস্ক

২৬তম আমেরিকান ডেন্টাল কংগ্রেসে ডা. অরূপ রতন চৌধুরী

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় শুরু হয়েছে ২৬তম আমেরিকান ডেন্টাল কংগ্রেস। তিন দিনব্যাপী এই কংগ্রেসে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন বাংলাদেশের প্রখ্যাত দন্ত চিকিৎসক, ঢাকার বারডেম হাসপাতালের ডেন্টাল বিভাগের অধ্যাপক, একুশে পদকপ্রাপ্ত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ডা. অরূপ রতন চৌধুরী।

স্থানীয় সময় সোমবার থেকে শুরু হওয়া এই কংগ্রেসে বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, কানাডা, মেক্সিকো, ব্রাজিল, অস্ট্রেলিয়া, চায়না, হংকং, ভারত, ইন্দোনেশিয়া, জাপান, মালয়েশিয়া, নিউজিল্যান্ড, ফিলিপাইন, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, থাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, অস্ট্রিয়া, ডেনমার্ক, ফিনল্যান্ড, ফ্রান্স, জার্মানি, ইতালি, নেদারল্যান্ড, নরওয়ে, পোল্যান্ড, সাউথ আফ্রিকা, স্পেন, সুইজারল্যান্ড, তুর্কি, যুক্তরাজ্য ও ইউক্রেনের প্রতিনিধিরা অংশ নেন।
 
ডা. অরূপ রতন চৌধুরী জানান, তিন দিনের কংগ্রেসে স্বাস্থ্যখাতের ২৬টি বিষয় নিয়ে নির্ধারিত আলোচনা চলছে। এবারের কংগ্রেসের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে, 'দাঁত ও মৌখিক স্বাস্থ্যের ভবিষ্যতের রূপায়ণে সম্ভাবনার অনুসন্ধান।'
 
তিন দিনব্যাপী এই ডেন্টাল কংগ্রেসে ডা. অরূপ রতন চৌধুরী বিভিন্ন পর্বে গুরুত্বপূর্ণ বক্তব্য উপস্থাপন এবং বিভিন্ন পর্বে সভাপতিত্ব করেন। 

বিডিপ্রিতিদিন/ ২১ সেপ্টেম্বর, ২০১৭/ ইমরান জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর