১৭ অক্টোবর, ২০১৭ ২০:৫৮

মদিনায় বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে প্রবাসী সেবা কেন্দ্র চালু

মোহাম্মদ আল আমীন, সৌদি আরব

মদিনায় বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে প্রবাসী সেবা কেন্দ্র চালু

সৌদি আরবের মদিনায় বাংলাদেশ কনস্যুলেট এর উদ্যোগে প্রবাসী সেবা কেন্দ্র চালু করা হয়েছে। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন প্রোগ্রামের অধীনে তথ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে এ সেবা কেন্দ্র চালু করা হয়েছে। এ প্রোগ্রামের আওতায় বাংলাদেশের প্রতিটি থানাসহ প্রবাসে অবস্থানরত সকল নাগরিক তথ্য প্রযুক্তির আওতাধীন আসবে।

গতকাল সোমবার সন্ধ্যায় জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট এর কনসাল জেনারেল বোরহান উদ্দিনের উপস্থিতিতে পরীক্ষামূলকভাবে প্রথম তথ্য সেবা কেন্দ্রের উদ্বোধন করেন বাংলদেশ থেকে আগত একসেস টু ইনফরমেশন প্রোগ্রামের ইনোভেশন টিমের প্রধান ও যুগ্ম সচিব মো. মুস্তাফিজুর রহমান। এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত একই প্রোগ্রামের ইনোভেশন স্পেশালিস্ট উপ সচিব সাহিদা সুলতানা।

জেদ্দা কমিউনিটি নেতা সারতাজুল আলম দিপুর সঞ্চালনায় অনুষ্ঠানে মো. মুস্তাফিজুর রহমান সেবা কেন্দ্রের বিভিন্ন তথ্য তুলে ধরেন। কনসাল জেনারেল বোরহান উদ্দিন কমিউনিটির উদ্দেশ্যে বিস্তারিত বক্তব্য রাখেন। শহিদুল ইসলাম নামে এক ব্যক্তির পাসপোর্ট নবায়নের তথ্য আপডেটে এর মাধ্যমে ই সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে জেদ্দা ও মদিনার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/১৭ অক্টোবর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর