১৯ অক্টোবর, ২০১৭ ১৩:৪৮

যুক্তরাষ্ট্রে বাংলাদেশ ল' সোসাইটির নির্বাচন ১৫ নভেম্বর

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে:

যুক্তরাষ্ট্রে বাংলাদেশ ল' সোসাইটির নির্বাচন ১৫ নভেম্বর

যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি আইনজীবীদের সংগঠন বাংলাদেশ ল’ সোসাইটির নির্বাচন আগামী ১৫ নভেম্বর। ভোটার নবায়ন ও নতুন তালিকাভুক্তির শেষ তারিখ হচ্ছে ২৮ অক্টোবর। এ উপলক্ষে অ্যাডভোকেট আবুল কালাম আজাদকে প্রধান করে ৩ সদস্যের নির্বাচন কমিটি গঠন করা হয়েছে।
 
সংগঠনের সাধারণ সভায় গৃহীত সিদ্ধান্তের আলোকে এ সংবাদদাতাকে বুধবার এসব তথ্য জানান সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মোর্শেদা জামান। তিনি জানান, ‘প্রবাসীদের সার্বিক কল্যাণে আমরা সবাই ঐক্যবদ্ধ এবং সে চেতনাতেই নির্বাচন অনুষ্ঠিত হবে।’

নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারের ওই সভায় সংগঠনের আয়-ব্যয়ের হিসাবও চূড়ান্ত করা হয়। এ সময় দেখা যায় যে, চলতি বছর ব্যয় হয়েছে ১২৮৫০ ডলার। এর মধ্যে ১০ হাজার ৫০০ ডলারই দিয়েছেন সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মোর্শেদা জামান। এ জন্যে উপস্থিত সকলে তার প্রশংসা করেন। 

ওই সাধারণ সভায় সভাপতিত্ব করেন সভাপতি অ্যাডভোকেট মোর্শেদ জামান। সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল ওয়াহিদের সঞ্চালনায় এ সভামঞ্চে আরও উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট কাজী শামসুজ্জোহা, সাবেক সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আলী বাবুল, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ এবং উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট এমাদউদ্দিন। 

সকল দ্বিধা-দ্বন্দ্ব দূরে সরিয়ে নবউদ্যমে এই সোসাইটির কর্মকাণ্ড এগিয়ে নেয়ার সংকল্প ব্যক্ত করে বক্তব্য রাখেন সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ বখতিয়ার, অ্যাডভোকেট মজিবর রহমান, জাকির হোসেন মিয়া, ফেরদৌস আলী, মতলুবুর রহমান, নিজাম উদ্দিন, মো. ঘাবিব, লুৎফর রহমান, মোহাম্মদ কাইয়ুম, নাসিরউদ্দিন, এমাদউদ্দিন প্রমুখ। 

নির্বাচন কমিশনের সদস্য দু’জন হলেন অ্যাডভোকেট আজাদ তালুকদার এবং অ্যাডভোটেক আব্দুর রশীদ। 

বিস্তারিত আলোচনা-পর্যালোচনার পর সমাপনী বক্তব্যে দায়িত্ব পালনে সর্বাত্মক সহযোগিতার জন্যে মোর্শেদা জামান সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সঙ্গে সামনের দিনগুলোতেও সকলকে ঐক্যবদ্ধ থাকার অনুরোধ জানিয়ে মোর্শেদা জামান বলেন, ‘বাংলাদেশ ল’ সোসাইটিকে কম্যুনিটি এবং ফেলে আসা স্বদেশ-ভূমির কল্যাণে নিবেদিত একটি সংগঠনে পরিণত করতে আজকের এই ঐক্যবদ্ধ আওয়াজ সুদূর প্রসারি ভূমিকা রাখবে।’


বিডি-প্রতিদিন/১৯ অক্টোবর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর