শিরোনাম
২০ অক্টোবর, ২০১৭ ২৩:১৫

আমিরাতে ‘নারী জাগরণে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান

কামরুল হাসান জনি, ইউএই :

আমিরাতে ‘নারী জাগরণে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান

সংযুক্ত আরব আমিরাতে মুক্তিযুদ্ধের সংগঠক ও সাবেক রাষ্ট্রদূত আতাউর রহমান খান কায়সারের স্মরণে ‘নারী জাগরণে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
গত বৃহস্পতিবার দুবাইয়ের একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রবাসী নারী উদ্যোক্তা ও সাবেক লেফট্যানেন্ট গুলশান আরা’র পরিচালনায় আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি বেগম ওয়াসিকা আয়শা খান এমপি, বাংলাদেশ কন্যসুলেট দুবাই ও উত্তর আমিরাতের কনস্যাল জেনারেল এস বদিরুজ্জামান, কমিউনিটি নেতা ইঞ্জিনিয়ার আবু জাফর। তারা প্রবাসে নারী শ্রমিকদের দক্ষতা, যোগ্যতা ও কর্মক্ষেত্রে নারীদের সুবিধা-অসুবিধার উপর উপস্থিত কমিউনিটি নেতাদের রাখা বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এসময় বেগম ওয়াসিকা আয়শা খান এমপি তার মরহুম বাবার রাজনৈতিক, পারিবারিক ও কর্মজীবন নিয়ে স্মৃতিচারণ করেন। তিনি বলেন, ‘বাবা সবসময় বলতেন, তুমি পারবে। এছাড়াও তিনি বই পড়ার প্রতি গুরুত্ব দিতেন। বলতেন- রাজনৈতিক বই পড়, বড় বড় মনীষীদের বই পড়। বাবার আদর্শেই এতদূর আসতে পেরেছি।’  

অনুষ্ঠানে আতাউর রহমান কায়সারের জীবনী পাঠ করেন বাচিকশিল্পী তিশা সেন। পরে আতাউর রহমান কায়সার স্মৃতি সংসদ সংযুক্ত আরব আমিরাত কমিটির পক্ষ থেকে তার সপ্তম মৃত্যুবার্ষিকীকে স্মৃতিতর্পণ করেন। বক্তারা বলেন, দক্ষিণ চট্টগ্রামের মানুষ তাকে আজীবন স্মরণ রাখবে। অনুষ্ঠানে কমিউনিটির নেতা, ব্যবসায়ী, পেশাজীবি, সাংবাদিক ও রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর