২৪ অক্টোবর, ২০১৭ ০৩:০০

মালয়েশিয়ায় ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৪

জহিরুল ইসলাম হিরন, মালয়েশিয়া:

মালয়েশিয়ায় ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৪

মালেয়েশিয়ার পর্যটন দ্বীপ পেনাং প্রদেশে সোমবারও আরো দুই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়। এদের মধ্যে একজন বাংলাদেশের অন্য জন মালয়েশিয়ান চাইনিজ। এ নিয়ে লাশের সংখ্যা দাঁড়ালো চৌদ্দতে। এদিকে সোমবার দুপুর ১টায় দমকলবাহিনী আনুষ্ঠানিকভাবে উদ্ধার কার্যক্রম বন্ধ ঘোষণা করেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, হাসপাতালে এখনো ৪ জনের লাশ অজ্ঞাত অবস্থায় থাকলেও তারা কোন দেশের নাগরিক তা শনাক্ত করতে পারেনি কর্তৃপক্ষ। 

বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা যায়, পেনাং রাজ্যে বাংলাদেশ দূতাবাসের কন্স্যাল জেনারেল দাতো ইসমাইল এখনো হাসপাতালে অবস্থান করছেন। আরো কতজন বাংলাদেশি আহত এবং নিহত হয়েছেন তাদের শনাক্ত করে তিনি জানাবেন। নিহত বাংলাদেশি শ্রমিকদের আইনি প্রক্রিয়া শেষ করে দ্রুত তাদের লাশ দেশে প্রেরণ করা হবে বলেও জানান তিনি। 

তবে গত ৩ দিন ঘটনাস্থলে উদ্ধার কর্মীদের পাশাপাশি ইন্দোনেশিয়া, মিয়ানমার ও পাকিস্তান দূতাবাসের প্রতিনিধি থাকলেও নেই শুধু বাংলাদেশ দূতাবাসের প্রতিনিধি। এ নিয়ে উদ্ধারকর্মী ও স্থানীয় প্রসাশনের কর্মকর্তারা ক্ষোভ প্রকাশ করেছেন। গত ২১ অক্টোবর মালয়েশিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় পেনাং রাজ্যের জার্জটাউন এলাকায় একটি নির্মাণ প্রজেক্টের সাইটে কাজ করা অবস্থায় ভূমিধসে ১৪ জন শ্রমিক নিহত হয়। যার মধ্যে ৯ জনই ছিল বাংলাদেশি শ্রমিক।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর